• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

আর্জেন্টিনা-ব্রাজিলের কঠিন পরীক্ষা

আরটিভি অনলাইন ডেস্ক

  ১১ অক্টোবর ২০১৬, ১৩:১৫

বিশ্বকাপ ফুটবল বাছাইপর্বে লাতিন আমেরিকা অঞ্চলে আলাদা ম্যাচে বুধবার মাঠে নামছে আর্জেন্টিনা ও ব্রাজিল। কর্দোবার এস্তাদিও মারিও আলবার্তো কেম্পেসে আর্জেন্টিনার প্রতিপক্ষ প্যারাগুয়ে। খেলা শুরু এদিন ভোর সাড়ে ৫টায়।

সবশেষ দু’ ম্যাচে ড্র করে টেবিলের শীর্ষ থেকে ৫-এ নেমে গেছে মেসিবিহীন আর্জেন্টিনা। অথচ বিশ্বকাপ খেলতে হলে প্রথম ৪-এ থাকতে হবে। এ ম্যাচেও ফুটবল জাদুকরকে পাচ্ছে না আলবিসেলেস্তেরা। তাই ম্যাচটিকে কঠিন পরীক্ষা হিসেবে নিতে হচ্ছে আর্জেন্টিনাকে। কারণ, বাছাইয়ে লিওনেল মেসিকে ছাড়া নামলেই খেই হারিয়ে ফেলছে এদগার্দো বাউজার দল!

এখন পর্যন্ত দক্ষিণ আমেরিকা অঞ্চলের বাছাইপর্বে আর্জেন্টিনা ৯টি ম্যাচ খেলেছে। এর ৩টিতে খেলেছেন মেসি। ওই ৩টিতেই জয় পেয়েছে আলবিসেলেস্তেরা। আর তার না খেলা ৬টি ম্যাচের ১টিতে জয়, ৪টিতে ড্র ও ২টিতে হার এসেছে। তাই নিশ্চিন্তেই বলা যায়, বড় একটি পরীক্ষাই দিতে হবে মেসিবিহীন আর্জেন্টিনাকে। এ পরিস্থিতিতে হিগুয়েন-আগুয়েরো-ডি মারিয়াতে আস্থা রাখছেন কোচ বাউজা।

অন্য ম্যাচে এস্তাদিও অলিম্পিকো মেট্রোপলিতানো দি মেরিডায় ব্রাজিলের প্রতিপক্ষ ভেনেজুয়েলা। খেলা শুরু বাংলাদেশ সময় এদিন সকাল সাড়ে ৬টায়।

ব্রাজিলের সমস্যা অবশ্য আর্জেন্টিনার মতো নয়। টানা ৩ জয়ে ২-এ উঠে এসেছে ৫বারের চ্যাম্পিয়নরা। তবে তাদের বড় দুশ্চিন্তা, এদিন ভেনেজুয়েলার বিপক্ষে পাচ্ছে না নেইমারকে।

বাছাইপর্বে আর্জেন্টিনার সমসংখ্যক ম্যাচ খেলেছে ব্রাজিলও। এর ৬টিতে খেলেছেন নেইমার। তাতে সেলসাওদের জয় ৪টি, ড্র ২টি। আর তার না খেলা ৩টি ম্যাচের মধ্যে ১টিতে হেরেছে, আরেকটিতে ড্র করেছে ব্রাজিল। অন্য ম্যাচটি জিতেছে। তাই এ ম্যাচে নেইমারকে না পাওয়ায় চ্যালেঞ্জের মুখে পড়তে হবে তিতের ব্রাজিলকে তা নিঃসন্দেহে বলা যায়। এছাড়া এ মেরিডাতে আর্জেন্টিনাকে ২-২ গোলে আটকে দেয় ভেনেজুয়েলা।

আর্জেন্টিনা-প্যারাগুয়ে, বুধবার (১২ অক্টোবর) ভোর সাড়ে ৫টা

ভেনেজুয়েলা-ব্রাজিল, বুধবার (১২ অক্টোবর) ভোর সাড়ে ৬টা

*স্বাগতিক দল প্রথমে।

ডিএইচ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
X
Fresh