• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

ব্যাটিংয়ে বাংলাদেশ, একাদশে পরিবর্তন

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৫ জানুয়ারি ২০১৮, ১১:৩৭

ত্রিদেশীয় সিরিজে শ্রীলঙ্কার বিপক্ষে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ দল।

আজ বৃহস্পতিবার মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামের এ ম্যাচে পরিবর্তন আনা হয়েছে টাইগারদের একাদশে।

ম্যাচের আগের দিন দলের টেকনিক্যাল ডিরেক্টর খালেদ মাহমুদ সুজন ইঙ্গিত দিয়েছিলেন নিজেদের শেষ ম্যাচে স্পেশালাইজড স্পিনার খেলানো হলেও এই ম্যাচে আসছে পরিবর্তন। মাশরাফি-মুস্তাফিজ-রুবেলের সঙ্গে যোগ দিতে পারেন চতুর্থ পেসার।

সে হিসেবে সানজামুল হকের পরিবর্তে দলে জায়গা পেয়েছেন তরুণ পেস অলরাউন্ডার আবুল হাসান রাজু।

সুজন বলেন, ‘নির্ভার থাকার কোনো সুযোগই নেই। কেননা সামনে আমরা আর ব্রেক পাব না, মঙ্গলবার খেললাম, বৃহস্পতিবার খেলব, আবার ২৭ তারিখ ফাইনাল।’

আজকের ম্যাচটা ফাইনালের মতোই গুরুত্বপূর্ণ জানিয়ে তিনি আরও বলেন, এটা আলাদা একটা ওয়ানডে ম্যাচ। প্রত্যেকটা ম্যাচই আমাদের জন্য গুরুত্বপূর্ণ। আর ফাইনাল তো অবশ্যই ফাইনাল। এটা আরও গুরুত্বপূর্ণ।’

অন্যদিকে এ ম্যাচ জয় পেলে স্বাগতিক বাংলাদেশের বিপক্ষে ফাইনাল খেলার সুযোগ থাকছে লঙ্কানদের।

স্বাগতিক বাংলাদেশ ত্রিদেশীয় সিরিজে এখন পর্যন্ত তিন ম্যাচ খেলে প্রত্যেকটিতেই বিশাল জয় পেয়েছে। এতে বোনাস পয়েন্ট নিয়ে সবার আগেই ফাইনালে জায়গা করে নিয়েছে মাশরাফির দল।

এদিকে জিম্বাবুয়ে এবং শ্রীলঙ্কা একটি করে জয় পেয়েছে। আজ যদি শ্রীলঙ্কা জয় পায় তবে তারা সরাসরি চলে যাবে ফাইনালে, অন্যথায় দুই দলের মধ্যে রান রেটের হিসাবে ফাইনাল নির্ধারণ হবে।

আইসিসির ওয়ানডে র‌্যাংকিংয়ে পাকিস্তানকে টপকে যাবার সুযোগ থাকছে টাইগারদের। তাই এই ম্যাচে সাবেক কোচ চন্ডিকা হাথুরু সিংহের দলের বিপক্ষে জয় ছাড়া কিছুই ভাবছে না সাকিব-তামিমরা।

শ্রীলঙ্কা একাদশ:

ধানুস্কা গুনাথিলাকা, উপুল থারাঙ্গা, কুশল মেন্ডিস, দিনেশ চান্দিমাল (অধিনায়ক), আসেলা গুনারত্নে, নিরোশান ডিকওয়েলা (উইকেটরক্ষক), থিসারা পেরেরা, সুরঙ্গা লাকমল, লাকসান সান্দাকান, আকিলা ধনঞ্জয়া ও দুসমাস্থা চামিরা,

বাংলাদেশের একাদশ:

তামিম ইকবাল, এনামুল হক বিজয়, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), মাহমুদুল্লাহ রিয়াদ, সাব্বির রহমান, নাসির হোসেন, মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), আবুল হাসান রাজু, রুবেল হোসেন ও মুস্তাফিজুর রহমান।

ওয়াই/এসএস

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
হ্যাটট্রিক জয়ে ত্রিদেশীয় সিরিজের ফাইনালে বাংলাদেশ
ত্রিদেশীয় সিরিজের দল ঘোষণা বাংলাদেশের
X
Fresh