• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

বিশ্বকাপে অংশ নিতে ঢাকা ছাড়ছেন যুবারা

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৫ ডিসেম্বর ২০১৭, ১৮:৫৬

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে অংশ নিতে আজ সোমবার রাত ১২টা ৪৫ মিনিটে ঢাকা ছাড়ছে বাংলাদেশ দল। আগামী বছরের জানুয়ারিতেই নিউজিল্যান্ডে বসতে যাচ্ছে যুব বিশ্বকাপের আসর। ১৩ জানুয়ারি থেকে ৩ ফেব্রুয়ারি পর্যন্ত চলবে এ আয়োজন।

টুর্নামেন্টের ১২তম আসরটি মোট ১৬টি দল নিয়ে অনুষ্ঠিত হবে। গ্রুপ সি’তে বাংলাদেশের প্রতিপক্ষ হিসেবে রয়েছে নামিবিয়া, কানাডা ও ইংল্যান্ড।

আগামী ১৩ জানুয়ারি নামিবিয়ার বিপক্ষে ম্যাচ দিয়ে সাইফ হাসান-আফিফ হোসেনদের যুব বিশ্বকাপের মূল লড়াই শুরু হবে। এরপর ১৫ জানুয়ারি লিঙ্কনে খেলবে কানাডার সঙ্গে এবং ১৮ জানুয়ারি কুইন্সটাউনে গ্রুপ পর্বে সবচেয়ে শক্তিশালী প্রতিপক্ষ ইংল্যান্ডের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ যুব দল।

সবগুলো ম্যাচই শুরু হবে বাংলাদেশ সময় সাড়ে তিনটায়। দ্বিতীয় রাউন্ডে উঠতে হলে গ্রুপ পর্বের যে কোনো দু’টি ম্যাচ জিততে হবে বাংলাদেশকে।

ডিসেম্বরের শুরুতেই বিশ্বকাপের জন্য ১৫ সদস্যর দল ঘোষণা করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

দেশ ছাড়ার আগে বিসিবির একাডেমি মাঠে ও জিমনেশিয়ামে অনুশীলন করে যুবারা। এর আগে গতকাল রোববার আত্মবিশ্বাস যোগাতে তাদের সঙ্গে সময় কাটিয়েছেন জাতীয় দলের সর্বকালের সেরা অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা।

এশিয়া কাপে অংশ নেয়া দলের ওপরই আস্থা রেখেছে বিসিবি। সাইফ হাসান, আফিফ হোসেন ধ্রুব, পিনাক ঘোষদের উপস্থিতিতে বাংলাদেশের ব্যাটিং দারুণ শক্তিশালী। কাজী অনিক, রবিউল হক, মোহাম্মদ রনিদের নিয়ে গড়া পেস আক্রমণও যথেষ্ট শক্তিশালী।

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের গেলো আসরের স্বাগতিক ছিল বাংলাদেশ। সেবার মেহেদী হাসার মিরাজের নেতৃত্বে দলের অবস্থান ছিল তৃতীয়। যা যুব বিশ্বকাপে বাংলাদেশের সর্বোচ্চ সাফল্য। এর আগে ২০০৬ যুব বিশ্বকাপে পঞ্চম হয়েছিল বাংলাদেশি যুবারা। এবারের প্রত্যাশা বেশি হলেও বাস্তবতা ভিন্ন। ক্রিকেট বিশ্বের পরাশক্তিদের পাশাপাশি সবচেয়ে বড় প্রতিপক্ষ হচ্ছে কন্ডিশন।

নিউজিল্যান্ড পৌঁছে ডানেডিনে ১০ দিনের ক্যাম্প সেরে বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচ খেলতে ক্রাইস্টচার্চে যাবে যুবারা। এই সময়ে স্থানীয় দলের সঙ্গে তিনটি ৫০ ওভারের ম্যাচ খেলবে সাইফ হাসান নেতৃত্বাধীন দলটি।

মূল ক্রিকেটযজ্ঞে নামার আগে পাকিস্তান ও আফগানিস্তানের সঙ্গে প্রস্তুতি ম্যাচ খেলবে ডেমিয়েন রাইটের শিষ্যরা।

বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল:

মোহাম্মদ সাইফ হাসান (অধিনায়ক), আফিফ হোসেন ধ্রুব (সহ-অধিনায়ক), নাঈম শেখ, পিনাক ঘোষ, তৌহিদ হৃদয়, আমিনুল ইসলাম বিপ্লব, মোহাম্মদ রাকিব, মাহিদুল ইসলাম ভুঁইয়া অঙ্কন, শাকিল হোসেন, রবিউল হক, নাঈম হাসান, কাজী অনিক ইসলাম, রনি হোসেন, হাসান মাহমুদ, টিপু সুলতান।

ওয়াই/এসএস

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ : বাংলাদেশের খেলা কবে, ফরম্যাট যেমন
X
Fresh