• ঢাকা বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪, ৩ শ্রাবণ ১৪৩১
logo

জর্ডানের হ্যাটট্রিকে মামুলি লক্ষ্য ইংল্যান্ডের

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ২৩ জুন ২০২৪, ২২:১৭
টি-টোয়েন্টি বিশ্বকাপ
ছবি-এএফপি

চলতি বিশ্বকাপে প্রথম হ্যাটট্রিক পেয়েছিলেন অজি পেসার প্যাট কামিন্স। মনে হচ্ছিল এটাই শেষ, তবে কামিন্সের পাশে নাম লিখিয়েছেন ইংলিশ পেস অলরাউন্ডার ক্রিস জর্ডান। যুক্তরাষ্ট্রের বিপক্ষে ১৯তম ওভারে পাঁচ বলে চার উইকেট তুলে নিয়ে এই কীর্তি গড়েন তিনি।

তার এমন দুর্দান্ত বোলিংয়ে মাত্র ১১৫ রানেই গুটিয়ে যায় যুক্তরাষ্ট্র। এতে সেমিফাইনালের পথ সহজ করতে হলে ইংল্যান্ডকে ১১৬ রান করতে হবে।

রোববার (২৩ জুন) টস হেরে ব্যাটিংয়ে নেমে শুরুটা ভালো হয়নি যুক্তরাষ্ট্রের। ইনিংসের প্রথম ওভারেই সাজঘরে ফেরেন অ্যান্ড্রিস গাউস। ৫ বলে ৮ রান করেন তিনি। ১৩ বলে ১২ রান করে তাকে সঙ্গ দেন স্টিভেন টেইলর।

তিনে ব্যাট করতে এসে দলের হাল ধরেন নিতিশ কুমার। ১৬ বলে ১০ রান করে তাকে সঙ্গ দেন অ্যারন জোন্স। তবে ইনিংস লম্বা করতে পারেননি নিতিশ কুমারও। ২৪ বলে ৩০ রান করে বোল্ড আউট হন এই মার্কিন ব্যাটার। ৬ বলে ৪ রান করে ফেরেন মিলিন্ড কুমারও।

তবে এক প্রান্ত আগলে রাখেন কোরি অ্যান্ডারসন। তাকে সঙ্গ দিয়ে রান তুলতে থাকেন হারমিত সিং। তবে খেলাটা শেষ করে আসতে পারেননি দুজনের কেউই। ১৭ বলে ২১ রান করে হারমীত আউট হলে ২৮ বলে ২৯ রান করে বাউন্ডারি লাইনে ধরা পড়েন কোরি অ্যান্ডারসন।

১৯তম ওভারে প্রথম বলে অ্যান্ডাসনকে ফেরানোর পর তৃতীয় বলে আলি খান (০), চতুর্থ বলে নস্টুশ কেনজিগে এবং পঞ্চম বলে সৌরভ নেত্রাভালকারে ফিরিয়ে হ্যাটট্রিক তুলে নেন ক্রিস জর্ডান। সেই সঙ্গে ১১৫ রানে অলআউট হয় যুক্তরাষ্ট্র।

ইংল্যান্ডের হয়ে সর্বোচ্চ চার উইকেট শিকার করেন ক্রিস জর্ডান। এ ছাড়াও স্যাম কারান এবং আদিল রশিদ দুটি করে, লিয়াম লিভিংস্টোন এবং রিস টপলে নেন একটি করে উইকেট।

মন্তব্য করুন

  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সরে দাঁড়ালেন ইংল্যান্ডের কোচ সাউথগেট
অবসরে ফ্রান্সের বিশ্বকাপজয়ী তারকা
কোটা আন্দোলন নিয়ে মার্কিন প্রতিক্রিয়ার প্রতিবাদ জানাল সরকার
কোটা আন্দোলনকারীদের ওপর সহিংসতায় যুক্তরাষ্ট্রের নিন্দা