• ঢাকা বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪, ৩ শ্রাবণ ১৪৩১
logo

তাসকিন কেন একাদশের বাইরে, প্রশ্ন মাশরাফীর

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ২৩ জুন ২০২৪, ২০:৫৫
টি-টোয়েন্টি বিশ্বকাপ
ছবি- বিসিবি

ভারতের কাছে হেরে সেমিফাইনালের পথ কঠিন করেছে বাংলাদেশ। এরপরই ক্রিকেটারদের সমালোচনায় মেতেছে সমর্থকরা। তবে ভারত ম্যাচে সবচেয়ে অবাক করার বিষয় হলো তাসকিনের একাদশে না থাকা। সমর্থকদের মতো অবাক হয়েছেন জাতীয় দলের সাবেক অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজাও।

ম্যাচ শেষে নিজের ভেরিফায়েড ফেসবুক পেইজে এক পোস্টে তাসকিনের বাদ পড়া নিয়ে প্রশ্ন তুলেছেন এই সাবেক ক্রিকেটার। একই সঙ্গে প্রশংসায় ভাসিয়েছেন রিশাদ এবং তানজিম সাকিবকে।

পোস্টে তার মাশরাফী লিখেছেন, সাউথ আফ্রিকা আর আমেরিকার খেলা দেখেই বোঝা গিয়েছিলে এই উইকেট অন্য মাঠের মতো না, এখানে রান হবে। আমরা প্রথম ম্যাচে জাকেরকে বসিয়ে মাহেদীকে খেলিয়েছি কারণ অবশ্যই দুই ওপেনারই বাঁহাতি ছিল।

‘এমনিতে দল রান করতে পারছে না সেখানে একজন ব্যাটসম্যান কমিয়ে অফ স্পিনার খেলানো অবশ্যই সাহসী সিদ্ধান্ত আমার কাছে মনে হয়েছিল। ভারতের বিপক্ষেও মাহেদী খেলেছে এবং ভালো বলও করেছে কিন্তু সেটা তাসকিনকে কেন বসিয়ে সেটা বুঝতে পারিনি।’

গত দুই বছর ধরে বাংলাদেশের পেস ইউনিটকে সামনে থেকে নেতৃত্ব দিচ্ছেন তাসকিন। পরিসংখ্যানও একই কথা বলে। নিজের পোস্টে তাসকিনের সবশেষ পরিসংখ্যানও টেনে আনেন বাংলাদেশের এই সফল অধিনায়ক।

‘যতটুকু জানি ২০২২ এর বিশ্বকাপ থেকে শুরু করে এখনও পর্যন্ত তাসকিন যতগুলো ম্যাচ খেলেছে অস্ট্রেলিয়ার সঙ্গেই সে শুধু উইকেটলেস ছিল, তারপর আবার বিগত দুই বছর তার ইকোনমি রেটও সাত এর নিচে। সুতরাং পরিস্কার যে আমরা আমাদের সেরা বোলার এবং জেনুইন উইকেট টেকিং অপশন বাইরে রেখেই এই ম্যাচ খেলতে নেমেছি।’

তানজিম সাকিব এবং রিশাদের প্রশংসা করে মাশরাফী লিখেছেন, তানজিম সাকিব এবং রিশাদ এই দুজন আসলেই অসাধারণ। দুজনই বিশ্বকাপের শুরু থেকেই প্রতি ম্যাচে নিজেদের সেরাটা দিতে পেরেছে। আমি আসলে রিশাদকে নিয়ে দারুণ আশাবাদী। কারণ, একজন লেগ স্পিনার আমাদের ক্রিকেটে সত্যিই দরকার ছিল।

মন্তব্য করুন

  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ফের মিয়ানমার সীমান্ত থেকে বাংলাদেশি ট্রলারে গুলি
হৃদয়-মোস্তাফিজরা বাদ, প্লে-অফে শরিফুল ও তাসকিনের দল
বাংলাদেশি শিক্ষার্থীদের সঙ্গে ভারতীয় ছাত্র সংগঠনগুলোর সংহতি
‘পাকিস্তান সিরিজ অনেক চ্যালেঞ্জিং হবে’