• ঢাকা মঙ্গলবার, ২৩ জুলাই ২০২৪, ৮ শ্রাবণ ১৪৩১
logo

বিশ্বকাপে ভরাডুবি: কেন্দ্রীয় চুক্তি থেকে সরে দাঁড়ালেন উইলিয়ামসন

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ১৯ জুন ২০২৪, ১১:৩৫
উইলিয়ামসন
ছবি : সংগৃহীত

নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ডের ২০২৪-২৫ মৌসুমের কেন্দ্রীয় চুক্তি থেকে নাম প্রত্যাহার করে নিয়েছেন কেইন উইলিয়ামসন। এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি জানিয়েছে নিউজিল্যান্ড ক্রিকেট (এনজেডসি)।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, আন্তর্জাতিক ক্যারিয়ার আরও সামনে টেনে নিতে সাদা বলে অধিনায়কত্বের দায়িত্বও ছাড়বেন উইলিয়ামসন। এর আগে, ২০২২ সালের ডিসেম্বরে টেস্ট দলের দায়িত্ব ছাড়েন তিনি।

এনজেডসির সংবাদ বিজ্ঞপ্তিতে উইলিয়ামসনের ভাষ্য, ‘সব সংস্করণে দলকে সামনে এগিয়ে নিতে ও অবদান রাখতে আমি অনেক আগ্রহী। তবে নিউজিল্যান্ডের এই গ্রীষ্মে বাইরের সুযোগগুলো আমি নিতে চাই, এর মানে নিউজিল্যান্ডের কেন্দ্রীয় চুক্তি আমি গ্রহণ করতে পারছি না।’

তিনি আরও বলেছেন, ‘নিউজিল্যান্ডের হয়ে খেলা আমার জন্য প্রাচুর্যের ব্যাপার এবং এখনও আগের মতোই দলের জন্য নিজেকে উজাড় করে দেওয়ার ইচ্ছাটা আছে। তবে ক্রিকেটের বাইরে আমার জীবনটা পরিবর্তন হয়েছে। পরিবারের সঙ্গে সময় কাটানো, তাদের সঙ্গে দেশ ও দেশের বাইরে নানান অভিজ্ঞতা অর্জন করা এখন আমার কাছে বেশি গুরুত্বপূর্ণ।’

এবার বিশেষ এক পরিস্থিতিতে কেন্দ্রীয় চুক্তি গ্রহণ করেননি ৩৩ বছর বয়সী এই ক্রিকেটার। আগামী জানুয়ারিতে সাদা বলের সিরিজ খেলতে নিউজিল্যান্ড সফর করবে শ্রীলঙ্কা ও পাকিস্তান। একই সময়ে বিশ্বব্যাপী অনেক ফ্র্যাঞ্চাইজি লিগও চলবে।

কাছাকাছি সময়ে দক্ষিণ আফ্রিকার এসএ টি-টোয়েন্টি লিগ, সংযুক্ত আরব আমিরাতের ইন্টারন্যাশনাল টি-টোয়েন্টি, অস্ট্রেলিয়ার বিগ ব্যাশ, বাংলাদেশের বিপিএল-ও মাঠে গড়াবে।

একই সময়ে নিউজিল্যান্ডের সুপার স্ম্যাশ-ও হওয়ার কথা। এনজেডসির চুক্তিতে থাকা কিউই ক্রিকেটারদের জাতীয় দলের পাশাপাশি সুপার স্ম্যাশ টুর্নামেন্টেও খেলতে হবে। এ সময়ে উইলিয়ামসন হয়তো অন্য টুর্নামেন্টে খেলার পরিকল্পনা করছেন। এনজেডসির বিজ্ঞপ্তিতে এমন কিছুরই ইঙ্গিত মিলেছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ‘জানুয়ারির উইন্ডোতে নিউজিল্যান্ডে খুব কম আন্তর্জাতিক ম্যাচ থাকায় ৩৩ বছর বয়সী উইলিয়ামসন একটি বিশেষ পরিস্থিতির সুবিধা নেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন। এই মাসের বাইরে সে ব্ল্যাক-ক্যাপসের হয়ে খেলতে প্রস্তুত থাকবে। বড়দিনের আগে ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের ৮টি টেস্ট, ফেব্রুয়ারি-মার্চে পাকিস্তানে আইসিসি চ্যাম্পিয়নস ট্রফি খেলবেন।’

এমন এক সময়ে এই সিদ্ধান্ত নিয়েছেন উইলিয়ামসন, যখন ব্যাট হাতে তার সময়টা মোটেই ভালো যাচ্ছে না। টি-টোয়েন্টি বিশ্বমঞ্চে গ্রুপ পর্ব থেকেই ছিটকে গেছে নিউজিল্যান্ড। বিশ্বকাপে ব্যাট হাতে ৪ ম্যাচে মোট ২৮ রান করেন উইলিয়ামসন।

মন্তব্য করুন

  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ফার্গুসনের ইতিহাস গড়ার দিনে নিউজিল্যান্ডের সান্ত্বনার জয়
নিউজিল্যান্ডের বিপক্ষে আশির আগেই অলআউট পাপুয়া নিউগিনি
টস জিতে ফিল্ডিংয়ে নিউজিল্যান্ড
নিউজিল্যান্ডের সান্ত্বনার জয়