• ঢাকা বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪, ৩ শ্রাবণ ১৪৩১
logo

রিশাদের প্রশংসায় পঞ্চমুখ ভারতীয় তারকা ক্রিকেটার

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ১৯ জুন ২০২৪, ১১:০৪
রিশাদ
ছবি : সংগৃহীত

দীর্ঘদিন ধরেই লেগস্পিনার খরায় ভুগছে বাংলাদেশ। বাংলাদেশ প্রিমিয়ার লিগসহ (বিপিএল) দেশের ঘরোয়া ক্রিকেটেও অবহেলিত লেগস্পিনাররা। তবে এদিকে সাহস দেখিয়েছেন প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহে। দীর্ঘদিন ধরেই রিশাদ হোসেনকে দলের সঙ্গে রেখেছেন তিনি।

চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপেও তাকে খেলিয়েছেন লঙ্কান এই মাইন্ড-মাস্টার। বিশ্বমঞ্চে কোচের সেই আস্থার প্রতিদানও দিয়েছেন এই লেগি। বৈশ্বিক এই মহারণে তার পারফরম্যান্সে মুগ্ধ ক্রিকেট বিশ্ব। এবার অকপটেই তার প্রশংসায় মেতেছেন সাবেক ভারতীয় তারকা ক্রিকেটার দীনেশ কার্তিক।

ক্রিকবাজের আলোচনায় যোগ দিয়ে কার্তিক বলেন, ‘আমার পছন্দ হবে, একটু ভিন্ন রকমের। এটা হচ্ছে রিশাদ হোসেন। সে যেভাবে বল করেছে, তাতে আমি ভীষণ মুগ্ধ। উইকেট থেকে ছোবল আদায় করে নিয়েছে। সে হয়তো খুব বেশি উইকেট নেয়নি, কিন্তু দেখিয়েছে সে যে খুবই ভালো প্রতিভা।’

কার্তিক মনে করেন, ‘আপনি বাংলাদেশ থেকে রিষ্ট স্পিনার বেরিয়ে আসতে খুব একটা দেখবেন না। আমার মনে হয়, রিশাদের মাঝে তারা একটা দুর্দান্ত কিছু খুঁজে পেয়েছে।’

চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপে এখন পর্যন্ত ৪ ম্যাচে ৭ উইকেট নিজের ঝুলিতে পুরেছেন রিশাদ। টাইগারদের সুপার এইটে ওঠার পেছনে বড় ভূমিকাও ২১ বছর বয়সী এই ক্রিকেটারের। শ্রীলঙ্কার বিপক্ষে মোড় ঘুরানো স্পেলে ২২ রান খরচায় ৩ উইকেট নিয়ে ম্যাচসেরা হয়েছিলেন তিনি। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ৪ রানে হারের ম্যাচে নেন ১ উইকেট। এরপর ডাচদের বিপক্ষে হাইভোল্টেজ ম্যাচে ৩৩ রান দিয়ে শিকার করেন ৩ উইকেট। তবে নেপালের বিপক্ষে ছিলেন উইকেটশূন্য।

উল্লেখ্য, আগামী ১৯ জুন থেকে শুরু হবে টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার এইট পর্ব। সুপার এইটে দুই গ্রুপের শীর্ষ দুটি দল সেমিফাইনালে উঠবে। গ্রুপ-১ এর শীর্ষ দল ২ নম্বর গ্রুপের রানার্স-আপ দলের সঙ্গে খেলবে। অন্যদিকে ১ নম্বর গ্রুপের দ্বিতীয় দলের বিপক্ষে খেলবে ২ নম্বর গ্রুপের চ্যাম্পিয়নরা।

এই পর্বে গ্রুপ-১’তে বাংলাদেশের প্রতিপক্ষ অস্ট্রেলিয়া, ভারত ও আফগানিস্তান। আগামী ২১ জুন অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপে সুপার এইট পর্ব শুরু করবে বাংলাদেশ। ২২ জুন রাতে নিজেদের দ্বিতীয় ম্যাচে ভারতের মুখোমুখি হবে টাইগাররা। ২৫ জুন সকালে আফগানিস্তানের বিপক্ষে ম্যাচ দিয়ে সুপার এইট পর্ব শেষ করবে বাংলাদেশ।

মন্তব্য করুন

  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
রিশাদের টেস্ট খেলা নিয়ে যা বললেন শান্ত
বিয়ে করলেন ক্রিকেটার রিশাদ, পাত্রী কে?
গম্ভীরের সহযোগী হতে পারে যেসব তারকা ক্রিকেটার
বিশ্বকাপের সেরা একাদশে জায়গা পেলেন বাংলাদেশের যে ক্রিকেটার