• ঢাকা বুধবার, ১৭ জুলাই ২০২৪, ২ শ্রাবণ ১৪৩১
logo

সুপার এইটেও সৈকতের উপর ভরসা রেখেছে আইসিসি

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ১৮ জুন ২০২৪, ২৩:২১
শরফুদ্দৌলা ইবনে শহীদ সৈকত
ছবি- এএফপি

চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপের গ্রুপ পর্বে এক মাত্র বাংলাদেশি হিসেবে দায়িত্ব পালন করেছেন আম্পায়ার শরফুদ্দৌলা ইবনে শহীদ সৈকত। আগামীকাল থেকে শুরু হবে সুপার এইটের লড়াই, সেখানেও সৈকতের উপর ভরসা রেখেছে আন্তর্জাতিক ক্রিকেট নিয়ন্ত্রক সংস্থা (আইসিসি)।

মঙ্গলবার (১৮ জুন) সুপার এইটের ১২ ম্যাচের জন্য ম্যাচ অফিসিয়ালদের তালিকা প্রকাশ করেছে আইসিসি। গ্রুপ পর্বে দুর্দান্তভাবে দায়িত্ব পালন করায় তার পুরস্কার পেয়েছেন সৈকত।

সুপার এইটে তিন ম্যাচের দায়িত্ব পেয়েছেন সৈকত। ২১ জুন ইংল্যান্ড ও দক্ষিণ আফ্রিকার মধ্যকার ম্যাচে অন-ফিল্ড আম্পায়ার হিসেবে দায়িত্ব পালন করবেন তিনি।

তার আগে ১৯ জুন ইংল্যান্ড-ওয়েস্ট ইন্ডিজ ম্যাচে তৃতীয় আম্পায়ার হিসেবে দায়িত্ব পালন করবেন। এছাড়া ২৩ জুন ওয়েস্ট ইন্ডিজ-দক্ষিণ আফ্রিকা ম্যাচে চতুর্থ আম্পায়ারের দায়িত্বে থাকবেন বাংলাদেশি এ আম্পায়ার।

এদিকে বাংলাদেশের তিন ম্যাচে আম্পায়ার হিসেবে দায়িত্ব পেয়েছেন ইংল্যান্ডের রিচার্ড ইলিংওর্থ ও মাইকেল গোও, দক্ষিণ আফ্রিকার আদ্রিয়ান হোল্ডস্টক, জিম্বাবুয়ের ল্যাংস্টন রুসেরে, শ্রীলঙ্কার কুমার ধর্মাসেনা ও ভারতের নীতিন মেনন।

বাংলাদেশের প্রথম ম্যাচ ২১ জুন অস্ট্রেলিয়ার বিপক্ষে। সে ম্যাচে অন-ফিল্ড আম্পায়ার হিসেবে দায়িত্ব পালন করবেন রিচার্ড ইলিংওর্থ ও মাইকেল গোও। তৃতীয় আম্পায়ার থাকবেন আদ্রিয়ান হোল্ডস্টক।

২২ জুন ভারতের বিপক্ষে ম্যাচে অন-ফিল্ডের দায়িত্বে থাকবেন মাইকেল গোও ও আদ্রিয়ান হোল্ডস্টক। তৃতীয় আম্পায়ার থাকবেন ল্যাংটন রুসেরে। আর ২৫ জুন আফগানিস্তানের বিপক্ষে মাঠে থাকবেন ল্যাংটন রুসেরে ও নীতিন মেনন। তৃতীয় আম্পায়ারের দায়িত্ব পালন করবেন আদ্রিয়ান হোল্ডস্টক।

মন্তব্য করুন

  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
অবসরে ফ্রান্সের বিশ্বকাপজয়ী তারকা
সুপার সাব মার্টিনেজের গোলে শিরোপা আর্জেন্টিনার
পানছড়িতে অবৈধ সুপারেনটেনডেন্ট নিয়োগের প্রতিবাদে মানববন্ধন
পাকিস্তানে খেলতে না গেলে ভারতকে ছাড়াই হবে চ্যাম্পিয়নস ট্রফি!