• ঢাকা রোববার, ১৪ জুলাই ২০২৪, ৩০ আষাঢ় ১৪৩১
logo

‘পরিবার’ নিয়ে বাজে মন্তব্য করায় ভক্তকে মারতে গেলেন হারিস

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ১৮ জুন ২০২৪, ২১:২৬
হারিস
ছবি : সংগৃহীত

চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপের গ্রুপ পর্ব থেকে বিদায় নিয়েছে পাকিস্তান। এতে ব্যাপক সমালোচনার সৃষ্টি শিকার হয়েছে পাকিস্তান দলকে। সমর্থকরা ক্ষোভ প্রকাশ করছেন নানাভাবে। তবে পরিবার তুলে কথা বলায় মেজাজ হারিয়েছেন হারিস রাউফ। ভক্তের দিকে তেড়ে যান এই পাক পেসার।

এক সমর্থকের সঙ্গে হারিসের ঝগড়ার একটি ভিডিও সামাজিক যোগাযোগের মাধ্যমে ছড়িয়ে পড়েছে। যেখানে দেখা গেছে, নিজের স্ত্রীর সঙ্গে হোটেলে ফিরছিলেন পাকিস্তানি পেসার।

এর মধ্যেই পাশের ছোট রাস্তায় দাঁড়িয়ে থাকা কয়েকজন পাকিস্তানি সমর্থক হারিসের উদ্দেশে কিছু একটা বলেন। যা শুনে ওই সমর্থকদের দিকে তেড়ে যান হারিস। কয়েকবার হাত তুলে মারতে যান তিনি। আঙুল তুলে শাসাতেও দেখা যায় তাকে।

তবে সেখানে থাকা বাকিরা হারিসকে নিবৃত্ত করেন। পরে নিজের স্ত্রীর কাছে ফিরে গেলেও রাগ সংবরণ করতে পারেননি তিনি। তখনও ওই ব্যক্তিদের সঙ্গে কথার লড়াই চালিয়ে যান তিনি। ভিডিওটি ছড়িয়ে পড়তেই সমালোচনার ঝড় বয়ে যাচ্ছে পাকিস্তানের ক্রিকেটাঙ্গনে।

যা নিয়ে সমালোচনায় ঝড় বয়ছে। তবে বিতর্ক ডালপালা মেলার আগেই অবশ্য মুখ খুলেছেন হারিস। সামাজিক যোগাযোগমাধ্যমে এক পোস্ট করে পুরো ব্যাপারটি পরিষ্কার করেছেন।

তিনি বলেন, পাবলিক ফিগার হিসেবে আমরা মানুষের সবধরনের প্রতিক্রিয়ার জন্য উন্মুক্ত। তারা চাইলে আমাদের সমর্থন করতে পারেন, আবার সমালোচনাও করতে পারেন। কিন্তু যখন বিষয়টা আমার বাবা-মা কিংবা পরিবারের ওপর আসে, তখন আমি জবাব দিতে দেরি করব না। সব পেশার মানুষদের ও তাদের পরিবারের প্রতি সম্মান দেখানো উচিত।

এদিকে হারিসের সঙ্গে ঘটে যাওয়া এই ঘটনার নিন্দা জানিয়েছেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) চেয়ারম্যান মহসিন নকভি। মঙ্গলবার (১৮ জুন) এক টুইটে তিনি ঘটনার প্রতিক্রিয়ায় লিখেছেন, হারিস রাউফের সঙ্গে যা হয়েছে তার নিন্দা জানাই। আমাদের খেলোয়াড়দের সঙ্গে এমন ব্যবহার কিছুতেই গ্রহণযোগ্য নয় এবং মেনে নেওয়া হবে না।

‘যারা ওই ঘটনার সঙ্গে জড়িত তাদের উচিত দ্রুত হারিসের কাছে ক্ষমা চেয়ে নেওয়া। যদি তা না হয়, তাহলে জড়িতদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে।’

এবারের বিশ্বকাপে পাকিস্তানের অন্যতম সেরা বোলার ছিলেন হারিস। যুক্তরাষ্ট্র ম্যাচের শেষ ওভারে ১৫ রান দিলেও, চার ম্যাচে উইকেট নিয়েছেন ৭টি, ইকোনোমি রেট ৬.৭৩। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ১০০তম উইকেটের দেখাও পেয়েছেন এবারের আসরেই। কিন্তু দলীয় ব্যর্থতার কারণে তার ব্যক্তিগত সাফল্য আড়ালে চলে গেছে।

মন্তব্য করুন

  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
অভিনেতা দিলদারকে নিয়ে চাঞ্চল্যকর তথ্য ফাঁস
কেমন আছেন কৌতুকাভিনেতা দিলদারের স্ত্রী ও সন্তানেরা?
আম্বানির বিয়েতে একসঙ্গে বচ্চন পরিবার, মেয়েকে নিয়ে আলাদা ফ্রেমে ঐশ্বরিয়া
পাকিস্তানে খেলতে না গেলে ভারতকে ছাড়াই হবে চ্যাম্পিয়নস ট্রফি!