• ঢাকা রোববার, ১৪ জুলাই ২০২৪, ৩০ আষাঢ় ১৪৩১
logo

ইউরোর ‘মৃত্যুকূপে’ স্পেনের সামনে ক্রোয়েশিয়ার বাধা!

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ১৫ জুন ২০২৪, ১১:২০
স্পেন
ছবি- সংগৃহীত

চতুর্থবারের মতো ইউরোপ সেরা হবার মিশনে স্পেন। কিন্তু শুরুতেই গ্রুপপর্বে মৃত্যুকূপ অতিক্রমের জটিল কর্ম, লা রোজাদের সামনে। চ্যালেঞ্জ যেখানে কঠিন, অতিক্রমের স্পৃহাও সেখানে উচ্চ। অ্যান্ডোরা ও নর্দার্ন আয়ারল্যান্ডের বিপক্ষে বড় জয়ে, প্রস্তুতি পর্ব সেরে সেটাই জানান দিয়েছে স্পেন।

সবশেষ উয়েফা নেশন্স লিগের ফাইনালে মুখোমুখি দেখায়, পেনাল্টিতে ক্রোয়েটদের কাঁদিয়ে শিরোপা উৎযাপন করে স্প্যানিশরা। সম্প্রতি ৬ দেখায় চার ম্যাচেই, শেষ বেলার গোলে জয়-পরাজয় নির্ধারণ বলছে, দু’দলের লড়াইয়ে আগেভাগে উৎযাপনের সুযোগ নেই। যদিও প্রথমে গোলদাতা দলের হাতেই, ম্যাচের নিয়ন্ত্রণ থাকার সম্ভাবনা প্রবল।

এমন ম্যাচে অভিজ্ঞ ডিফেন্ডার লাপোর্তেকে পাচ্ছে না স্পেন। তার অভাব পূরণে নাচোর দ্বারস্থ হবেন, লা রোজা বস লুইস দে লা ফুয়েন্তে। মাঝমাঠে অভিজ্ঞ রদ্রির সঙ্গে পেদ্রি ও মেরিনো এবং আক্রমণে মোরাতার সঙ্গে লামিনে ইয়ামালকে নিয়ে, নবীন-প্রবীণে মেলবন্ধন সাজাবে স্পেন।

অন্যদিকে শক্তিশালী পর্তুগালকে হারিয়ে দারুণ প্রস্তুতি সেরেছে ক্রোয়েশিয়া। দীর্ঘদিন জাৎকো দালিচের অধীনে একটি গ্রুপ খেলায়, বোঝাপড়াটা দারুণ ক্রোয়েট স্কোয়াডে। যেকোনো প্রতিপক্ষের জন্য যা হিংসার কারণ। শুভসূচনার পাশাপাশি, নেশন্স লিগ হারের প্রতিশোধও তাই মাথায় ক্রোয়েশিয়ার।

সময়ের অন্যতম সেরা মিডফিল্ডার মদ্রিচকে মধ্যমণি করে, কৌশল সাজাবেন কোচ দালিচ। যেখানে গুরুত্বপূর্ণ ভূমিকায় থাকবেন, ম্যান সিটি ডিফেন্ডার জসকো ভার্দিওল ও মিডফিল্ডার মাতেও কোভাচিচ। ক্রামারিচের গোল স্কোরিং দক্ষতায় আস্থাশীল ক্রোয়েট শিবির। এরপরও ডেথ গ্রুপের শুরুতে এক পয়েন্ট পেলেও, অখুশি হবে না ক্রোয়েশিয়া। বার্লিনের অলিম্পিক স্টেডিয়ামে, গ্রুপ বি’র হাইভোল্টেজ ম্যাচটি শুরু রাত ১০টায়।

মন্তব্য করুন

  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ইউরোর শিরোপা জিতবে কে, স্পেন নাকি ইংল্যান্ড
উজ্জীবিত ইংল্যান্ডের মুখোমুখি অপরাজিত স্পেন
ফাইনালে শক্তিশালী ইংল্যান্ডকে নিয়ে সতর্ক স্পেন কোচ
স্পেনের চতুর্থ নাকি ইংল্যান্ডের প্রথম, পরিসংখ্যান কি বলছে?