• ঢাকা রোববার, ১৪ জুলাই ২০২৪, ৩০ আষাঢ় ১৪৩১
logo

গোল উৎসবে ইউরো শুরু জার্মানির

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ১৫ জুন ২০২৪, ০৮:৪৩
জার্মানি
ছবি-এএফপি

ধারাবাহিক ব্যর্থতার গল্পে গত তিনটি মেজর টুর্নামেন্টে কাটিয়েছে জার্মানি। এবার ব্যর্থতার গ্লানি ভুলতে দাপুটে জয় নিয়ে উয়েফা ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপ শুরু করলো তিনবারের ইউরো চ্যাম্পিয়নরা। মহাদেশীয় শ্রেষ্ঠত্বের লড়াইয়ে স্কটল্যান্ডকে পাত্তাই দিলো না তারা।

শনিবার (১৫ জুন) মিউনিখে উদ্বোধনী ম্যাচে স্কটল্যান্ডকে ৫-১ গোলের বড় ব্যবধানে হারিয়েছে স্বাগতিকরা।

ম্যাচের শুরু থেকেই দাপট নিয়ে লড়তে থাকে মুসিয়ালা-ফুলক্রুগরা। ম্যাচের দশম মিনিটে প্রথম গোলের দেখা পায় ন্যাশনাল ইলেভেন।

গুন্দোয়ানের লম্বা ক্রসে বল বাড়িয়ে দেন জোশুয়া। জোশুয়ার পাস থেকে জার্মানিকে লিড এনে দেন লেভারকুসেনের ২১ বছর বয়সী মিডফিল্ডার ফ্লোরিয়ান উইর্টজ। তার চমকপ্রদ শট ঠেকিয়েও ধরে রাখতে পারেননি গুন। এতে বুন্দেসলিগার মৌসুম সেরা ফুটবলারের গোলে এগিয়ে যায় জার্মানরা। এই গোলে জার্মানির সবচেয়ে কমবয়সী ফুটবলার হিসেবে ইতিহাসের পাতায় নাম লিখান উইর্টজ।

এর ৯ মিনিট না পেরোতেই দলের হয়ে ব্যবধান দ্বিগুণ করেন জামাল মুসিয়ালা। প্রথমার্ধের অতিরিক্ত সময়ে পেনাল্টি থেকে তৃতীয় গোলটি করেন কাই হ্যাভার্টজ। শেষ পর্যন্ত ৩-০ গোল ব্যবধানে এগিয়ে থেকে বিরতিতে যায় জার্মানি।

দ্বিতীয়ার্ধেও ম্যাচের নিয়ন্ত্রণ ধরে রেখে ১০ জনের স্কটিশদের আরও দুই গোল দেয় জুলিয়ান নাগলসম্যানের শিষ্যরা।

ম্যাচের ৬৮তম মিনিটে স্কটল্যান্ডের জাল খুঁজে নেন ফুলক্রুগ। হ্যাভার্টজের বদলি হয়ে মাঠে নামার কয়েক মিনিট পরই গোলের দেখা পান তিনি।

তবে ম্যাচের ৮৭তম মিনিটে স্কটল্যান্ডের ম্যাককেন্নার হেড জার্মানির আন্টোনিও রুডিগারের গায়ে লেগে চলে যায় জালে। এতে আত্মঘাতী গোলে ব্যবধান হয় ৪-১। শেষ পর্যন্ত ম্যাচের অতিরিক্ত সময়ের তৃতীয় মিনিটে এমরে চানের গোলে ৫-১ গোলে জয় পায় জার্মানি।

মন্তব্য করুন

  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ইউরো-কোপায় আকাশছোঁয়া প্রাইজমানি
ইউরোর শিরোপা জিতবে কে, স্পেন নাকি ইংল্যান্ড
ইউরো ফাইনালে যে ৪ ফুটবলার হতে পারেন তুরুপের তাস
ইউরোর ফাইনালসহ টিভিতে আজকের খেলা