• ঢাকা শনিবার, ১৫ জুন ২০২৪, ১ আষাঢ় ১৪৩১
logo

লজ্জার হারের পর যে ব্যাখ্যা বাবর আজমের

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ১০ জুন ২০২৪, ১৪:০৭
বাবর আজম
ছবি- সংগৃহীত

ভারতের ছুড়ে দেওয়া ১২০ রানের মামুলি লক্ষ্য তাড়া করতে নেমে ৬ রানে হেরেছে পাকিস্তান। এরপর অলিখিতভাবে গ্রুপ পর্ব থেকেই তাদের বিদায় ঘণ্টা বাজতে শুরু করেছে।

তবে এমন শোচনীয় পরাজয়ের কারণই বা কী? পাকিস্তানের ভুলগুলো আসলে কোথায়, এসব প্রশ্নেরই উত্তর খুঁজছেন ক্রীড়াপ্রেমীরা। ম্যাচ শেষের পুরস্কার বিতরণী অনুষ্ঠানে সেই ব্যাখ্যা দেওয়ার চেষ্টা করেছেন বাবর আজম। তার দাবি, লাগাতার ডট বল আর নিয়মিত বিরতিতে উইকেটের পতনই তাদের ম্যাচ থেকে ছিটকে দিয়েছে।

ম্যাচ শেষে ভারতের বোলিংয়ের প্রশংসাও করেন বাবর। তার ভাষ্যমতে, ‘আমার মনে হয়, প্রথম ১০ ওভারের পর ওরা (ভারত) ভালো বোলিং করেছে। আমাদের লক্ষ্য ছিল ১২০, প্রথম ১০ ওভারে বলপ্রতি রান নিয়েছি। কিন্তু এরপর একের পর এক উইকেট হারিয়েছি, বেশ কিছু ডট বল হয়েছে। কৌশলটা একদম সরলই ছিল। স্বাভাবিক ব্যাটিং, স্ট্রাইক রোটেট করা, ওভারে ৫-৬ রান আর মাঝেমধ্যে বাউন্ডারি। কিন্তু ওই সময় আমরা অনেক ডট বল দিয়েছি। এতে চাপ বেড়েছে। আমরা দ্রুত তিনটি উইকেট হারিয়ে ফেলি। আর (শেষ মুহূর্তে) টেলএন্ডারদের কাছ থেকে তো খুব বেশি আশা করা যায় না।’

এদিকে পাওয়ারপ্লের ব্যর্থতার দায়ও দেখছেন এই ওপেনার। উদ্বোধনী জুটিতে ৪ দশমিক ৪ ওভারে ২৬ রান তোলেন রিজওয়ান ও বাবর। ৬ ওভার শেষে পাকিস্তানের রান ছিল ১ উইকেটে ৩৫। বাবরের মতে, ম্যাচের ওই অংশেই পিছিয়ে ছিলেন তারা।

এই ওপেনারের মন্তব্য, ‘আমরা প্রথম ছয় ওভারেও যথেষ্ট ভালো খেলিনি। লক্ষ্য ছিল ৪০-৪৫ রান তোলা। কিন্তু সেটা করতে পারিনি।’

পাকিস্তান অধিনায়ক যোগ করেন, ‘পিচ ভালো। বল ভালোভাবেই ব্যাটে আসছিল। কিছুটা মন্থর ছিল। কিছু বল বাড়তি বাউন্সও হচ্ছিল। কিন্তু এ ধরনের ড্রপ-ইন পিচে এমনটা হতেই পারে। এখন শেষ দুই ম্যাচ জিততেই হবে। আমরা বসে ভুলগুলো নিয়ে কথা বলব। দেখা যাক, শেষ দুই ম্যাচে কী হয়।’

উল্লেখ্য, ১১ জুন কানাডার বিপক্ষে এবং গ্রুপ পর্বে শেষ ম্যাচে আগামী ১৬ জুন আয়ারল্যান্ডের বিপক্ষে খেলবে পাকিস্তান।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
যুক্তরাষ্ট্রের কাছে হারের পর যা বললেন বাবর
দিবালাকে বাদ দেওয়ার কারণ ব্যাখ্যা করলেন কোচ স্কালোনি
ইউনূস সেন্টারের ব্যাখ্যার অসামঞ্জস্যতা তুলে ধরল গ্রামীণ ব্যাংক
২৯২ হজযাত্রীর ভিসা না হওয়ায় ৯ এজেন্সির ব্যাখ্যা তলব