• ঢাকা শনিবার, ২৭ জুলাই ২০২৪, ১২ শ্রাবণ ১৪৩১
logo

অবশেষে বিশ্বকাপে লামিচানে

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ১০ জুন ২০২৪, ১৩:৪৩
লামিচানে
ছবি-এএফপি

যুক্তরাষ্ট্রের ভিসা না পেলেও সন্দীপ লামিচানেকে ওয়েস্ট ইন্ডিজে পাঠাচ্ছে নেপাল। টি-টোয়েন্টি বিশ্বকাপে গ্রুপ পর্বে নিজেদের শেষ দুই ম্যাচে বাংলাদেশ ও দক্ষিণ আফ্রিকার বিপক্ষে খেলবেন লামিচানে।

সোমবার (১০ জুন) এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেছে ক্রিকেট অ্যাসোসিয়েশন অব নেপাল (সিএএন)।

লামিচানের বিশ্বকাপে খেলার বিষয়টি নিশ্চিত করে সিএএন জানিয়েছে, ‘(যুক্তরাষ্ট্রের) ভিসা প্রত্যাখ্যাত হওয়ার পরও লামিচানে নেপালের দক্ষিণ আফ্রিকা ও বাংলাদেশের বিপক্ষে ম্যাচে অংশগ্রহণ করবেন, যা আন্তর্জাতিক ক্রিকেট সংস্থার সঙ্গে সমন্বয়ের মাধ্যমে হচ্ছে।’

চলতি বিশ্বকাপে যুক্তরাষ্ট্রে গ্রুপ পর্বের প্রথম দুটি ম্যাচ খেলেছে নেপাল। কিন্তু ধর্ষণ মামলায় দণ্ডিত ও পরে খালাস পাওয়া এই ক্রিকেটারকে ভিসা দেয়নি বিশ্বকাপের সহ-আয়োজকরা। সরকারি পর্যায়ে চেষ্টার পরও লামিচানের ভিসা মেলেনি।

এদিকে দেরিতে হলেও বিশ্বমঞ্চে যোগ দিতে পারায় উচ্ছ্বসিত লামিচানে। সামাজিক যোগাযোগমাধ্যমে এক্সে ২৩ বছর বয়সী এই লেগ স্পিনার জানিয়েছেন, ‘শেষ দুই ম্যাচের জন্য দলের সঙ্গে আমি ওয়েস্ট ইন্ডিজে যোগ দিচ্ছি। আমার এবং সব ক্রিকেটপ্রেমীর স্বপ্নপূরণের অপেক্ষায়।’

উল্লেখ্য, বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে নেদারল্যান্ডসের কাছে ৬ উইকেটে হেরেছে নেপাল। দ্বিতীয় ম্যাচে আগামী বুধবার (১২ জুন) ফ্লোরিডায় শ্রীলঙ্কার মোকাবিলা করবে তারা। এ ছাড়া বাংলাদেশের বিপক্ষে ১৭ জুন এবং দুইদিন আগে তাদের প্রতিপক্ষ দক্ষিণ আফ্রিকা। দুটি ম্যাচই সেন্ট ভিনসেন্টে হবে।

মন্তব্য করুন

  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
অবশেষে প্রকৃত স্বজন খুঁজে পেলেন পরীমণি
আগামী ওয়ানডে বিশ্বকাপেও খেলবেন রোহিত-কোহলি
অবসরে ফ্রান্সের বিশ্বকাপজয়ী তারকা
অবশেষে স্বপ্নপূরণ হলো মেহজাবীনের