• ঢাকা শনিবার, ১৫ জুন ২০২৪, ১ আষাঢ় ১৪৩১
logo

‘বেলিংহ্যাম একা ইংল্যান্ডকে ইউরো জেতাতে পারবে না’

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ০৯ জুন ২০২৪, ১৭:৪৮
বেলিংহ্যাম
ছবি-এএফপি

চলতি বছরটা দুর্দান্তভাবে শুরু করেছেন ইংলিশ তারকা মিডফিন্ডার জুড বেলিংহ্যাম। রিয়াল মাদ্রিদকে লা লিগা এবং চ্যাম্পিয়ন্স লিগে শিরোপা জেতাতে বিশেষভাবে ভূমিকা পালন করেছেন তিনি। বেলিংহ্যামের সামনে এবার জাতীয় দলের হয়ে ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপে চ্যাম্পিয়ন হওয়ার মিশন।

কারণ, দুর্দান্ত ছন্দে থাকা বেলিংহ্যামকে ঘিরে স্বপ্ন বুনছে ইংল্যান্ড। তবে দলটির প্রধান কোচ গ্যারেথ সাউথগেট অবশ্য চোখ রাখছেন বাস্তবতায়। তার মতে, একা কিছুই করতে পারবেন না বেলিংহ্যাম। ইউরো জিততে দল হিসেবে খেলতে হবে তাদের।

গত শুক্রবার দ্বিতীয় প্রীতি ম্যাচে আইসল্যান্ডের বিপক্ষে ১-০ গোলে হেরে যায় ইংল্যান্ড। ওয়েম্বলিতে ওই ম্যাচের পর ব্রিটিশ সাংবাদিকদের মুখোমুখি হয়ে সাউথগেট বলেন, বেলিংহ্যাম একাই যে সব করে দেবে তা কিন্তু নয়। ইউরোতে সাফল্য পেতে হলে দলের সবাইকে রাখতে হবে অবদান।

‘আমরা বেলিংহ্যামের ওপর সব কিছু চাপিয়ে দিচ্ছি না। আমাদের অনেক ভালো খেলোয়াড় আছে এবং এই টুর্নামেন্ট জেতার চেষ্টা করার ব্যাপারটি হতে হবে সম্মিলিত।’

তিনি আরও বলেন, আমরা যদি একজনের ওপর ভরসা করি, তাহলে জিততে পারব না। আমি নিশ্চিত যে সে দলকে বাড়তি শক্তি যোগাবে, তবে এটি (দলকে জেতানোর) করার দায়িত্ব তার একার নয়। আমাদের সবার মনোযোগ ঠিক রাখতে হবে, ব্যক্তিগতভাবে আমাদের মানসিকতা ঠিক আছে কিনা সেটা নিশ্চিত করতে হবে।

এবারের মৌসুমে সব প্রতিযোগিতা মিলিয়ে ইউরোপের সফলতম ক্লাবটির হয়ে ৪২ ম্যাচে ২৩ গোল করেছেন বেলিংহ্যাম। অ্যাসিস্ট করেছেন ১৩টি।

ইংল্যান্ডের হয়ে সবশেষ গত মার্চে মাঠে নামেন বেলিংহ্যাম। এবারের ক্লাব মৌসুম শেষে জাতীয় দলের সঙ্গে যোগ দেননি তিনি। তাকে সতেজ হয়ে ফিরতে সপ্তাহখানেকের জন্য বিশ্রাম দেয় ইংল্যান্ড। এতে ইউরোর আগে দলের সঙ্গে শেষ দুই প্রস্তুতি ম্যাচ খেলতে পারেননি ২০ বছর বয়সী এই ফুটবলার।

আগামী ১৬ জুন সার্বিয়ার বিপক্ষে ম্যাচ দিয়ে ইউরো অভিযান শুরু করবে গত আসরের রানার্স আপ ইংল্যান্ড। ‘সি’ গ্রুপের তাদের অন্য দুই প্রতিপক্ষ ডেনমার্ক ও স্লোভেনিয়া।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
পর্তুগালকে দ্বিতীয় শিরোপা জেতাতে আত্মবিশ্বাসী রোনালদো
রেকর্ড গড়ে বিশ্বকাপে টিকে রইলো ইংল্যান্ড
ইউরো ২০২৪ স্পনসরশিপ : আগে টাকা, পরে ‘দেশপ্রেম’!
ইউরোসহ টিভিতে আজকের খেলা