• ঢাকা রোববার, ১৪ জুলাই ২০২৪, ৩০ আষাঢ় ১৪৩১
logo

অতিরিক্ত সময়ের গোলে ব্রাজিলের রোমাঞ্চকর জয়

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ০৯ জুন ২০২৪, ১০:৫১
ব্রাজিল
ছবি-এএফপি

আর মাত্র ক’দিন পরই মাঠে গড়াতে যাচ্ছে কোপা আমেরিকা। তবে মহাদেশীয় এই টুর্নামেন্টের আগে দুটি প্রস্তুতি ম্যাচ খেলছে ব্রাজিল। প্রীতি ম্যাচ হলেও কোপার ভালো প্রস্তুতির জন্য কোনোভাবেই কম গুরুত্বপূর্ণ না ম্যাচ দুটি।

রোববার (৯ জুন) টেক্সাসের কাইল ফিল্ড স্টেডিয়ামে ফিফা আন্তর্জাতিক প্রীতি ম্যাচে বিস্ময়বালক এনদ্রিকের শেষ মুহূর্তের গোলে মেক্সিকোকে ৩-২ গোলে হারিয়ে সেই প্রস্তুতিটা শুরু করলো ব্রাজিল। ব্রাজিলের হয়ে অন্য গোল দুটি করেন আন্দ্রেস পেরেইরা ও গ্যাব্রিয়েল মার্টিনেল্লি।

ম্যাচের পঞ্চম মিনিটেই আন্দ্রেসের গোলে এগিয়ে যায় ব্রাজিল। সাভিও’র কাছ থেকে পাওয়া বলে দুর্দান্ত এক শট নেন এই মিডফিল্ডার। তার এই শট বাঁচানোর উপায় ছিল না মেক্সিকো গোলরক্ষকের। এরপর প্রথমার্ধে আর কোনো গোল হয়নি।

বিরতি থেকে ফিরে গ্যাব্রিয়েল মার্টিনেল্লির গোলে ব্যবধান বাড়ায় ব্রাজিল। ম্যাচের ৫৪তম মিনিটে মাঝ মাঠ থেকে বলের যোগান পেয়ে
বামপ্রান্ত দিয়ে ঢুকে পড়েন কৌতো। তার ক্রস থেকে ফাঁকায় বল পেয়ে আলতো ছোঁয়ায় জালে জড়ান গ্যাব্রিয়েল মার্টিনেল্লি।

অন্যদিকে বিরতির পর আক্রমণের ধার বাড়ায় মেক্সিকো। জুলিয়ান আন্দ্রেসের গোলে ব্যবধান কমায় মেক্সিকো। এরপর ব্রাজিলের জালের গোলের খোঁজে থাকলেও স্কোর করতে ব্যর্থ মেক্সিকান ফরোয়ার্ডরা। তবে শেষ বাঁশি বাঁজার আগে অতিরিক্ত সময় মার্টিনেজের গোলে সমতায় ফেরে মেক্সিকো।

যদিও সে উদযাপন নিয়ে মাঠ ছাড়তে পারেনি মেক্সিকান সমর্থকরা। ব্রাজিলিয়ান নিউ সেনসেশন এনদ্রিকের শেষ মুহূর্তের গোলে জয় নিয়ে মাঠ ছাড়ে ব্রাজিল।

উল্লেখ্য, আগামী ২০ জুন থেকে যুক্তরাষ্ট্রের মাটিতে বসবে এবারের কোপা আমেরিকা। যেখানে ‘বি’ গ্রুপে ব্রাজিলের সঙ্গী কলম্বিয়া, প্যারাগুয়ে ও কোস্টারিকা। ২৫ জুন গ্রুপ পর্বে কোস্টারিকার মোকাবিলা করবে সেলেসাওরা। তবে এর আগে ১৩ জুন আরেকটি প্রীতি ম্যাচে যুক্তরাষ্ট্রের বিপক্ষে খেলবে সেলেসাওরা। ফ্লোরিডার অরল্যান্ডো ক্যাম্পিং ওয়ার্ল্ড স্টেডিয়ামে বাংলাদেশ সময় ভোর ৫টায় শুরু হবে ম্যাচটি।

মন্তব্য করুন

  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
আর্জেন্টিনার ফাইনালে ব্রাজিলের ৫ রেফারি
ব্রাজিলে পুলিশের গুলিতে আহত গোলরক্ষক
উরুগুয়ের বিপক্ষে হারের দায় নিলেন ভিনিসিয়ুস 
বিশ্বকাপে ব্রাজিলের সাফল্য দেখার জন্য প্রস্তুত থাকতে বললেন দরিভাল