• ঢাকা শনিবার, ১৫ জুন ২০২৪, ১ আষাঢ় ১৪৩১
logo

বার্টম্যানের চার উইকেট, মামুলি লক্ষ্য দক্ষিণ আফ্রিকার 

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ০৮ জুন ২০২৪, ২২:০৯
টি-টোয়েন্টি বিশ্বকাপ
ছবি-এএফপি

নেপালকে হারিয়ে বিশ্বকাপ শুরু করেছিল নেদারল্যান্ডস। তবে নিজেদের দ্বিতীয় ম্যাচে প্রোটিয়া বোলারদের সামনে সুবিধা করতে পারেননি ডাচ ব্যাটাররা। এই ম্যাচে আগে ব্যাট করে দক্ষিণ আফ্রিকাকে ১০৪ রানের সহজ লক্ষ্য দিয়েছে নেদারল্যান্ডস।

শুক্রবার (৮ জুন) টস হেরে ব্যাটিংয়ে নেমে শুরুতেই হোঁচট খায় নেদারল্যান্ডস। ইনিংসের তৃতীয় বলে সাজঘরে ফেরেন ওপেনার মাইকেল লেভিট। ৬ বলে ২ রান করে তাকে সঙ্গ দেন আরেক ওপেনার ম্যাক্স ও’ডড।

তিন ব্যাট করতে এসে সাইব্রান্ড এংগেলব্রেচটকে সঙ্গে নিয়ে শুরু ধাক্কা সামাল দেওয়ার চেষ্টা করেন বিক্রম সিং। তবে ইনিংস বড় করতে পারেননি তিনি। ১৭ বলে ১২ রান করেন এই ডাচ ব্যাটার।

এরপর বাস ডি লিডে (৬), স্কট এডওয়ার্ড (১০) এবং ডাক আউট হন তেজা নিদামানুরু। এতে দলীয় ৪৮ রানে ৬ উইকেট হারিয়ে চাপে পড়ে ডাচরা। তবে এক প্রান্ত আগলে রেখে লড়াই করতে থাকেন এংগেলব্রেচট। তাকে সঙ্গ দেন লরগান ফন বিক।

শেষ দিকে ৪৫ বলে ৪০ রান করে এংগেলব্রেচট আউট হলেও লরগানের ২২ বলের ২৩ রানের ইনিংসে ভর করে ৯ উইকেট হারিয়ে ১০৩ রানের লড়াকু পুঁজি পায় নেদারল্যান্ডস।

দক্ষিণ আফ্রিকার হয়ে সর্বোচ্চ চার উইকেট নেন ওটিনেইল বার্টম্যান। শেষ ওভারে তিন উইকেট তুলে নেন এই ডান হাতি পেসার। এ ছাড়াও মার্কো জেনসেন এবং এনরিখ নরকিয়া দুটি করে উইকেট শিকার করেন।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সুপার এইটে যুক্তরাষ্ট্র, বৃষ্টিতে কপাল পুড়লো পাকিস্তানের
পাঁচ ওভারের ম্যাচে পাকিস্তানের ভাগ্য নির্ধারণ, যখন শুরু হবে খেলা
স্কটল্যান্ডকে ম্যাচ ছেড়ে দেওয়া নিয়ে যা বললেন কামিন্স
মাহমুদউল্লাহর অবসর নিয়ে যা বললেন সাকিব