• ঢাকা বুধবার, ২৪ জুলাই ২০২৪, ৯ শ্রাবণ ১৪৩১
logo

মাহমুদউল্লাহকে বাদ দেওয়া হয়েছিল, বিশ্বাস হচ্ছে না হার্শা ভোগলের

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ০৮ জুন ২০২৪, ২০:৫৩
টি-টোয়েন্টি বিশ্বকাপ
ছবি-এএফপি

গত বছর ইংল্যান্ড সিরিজের পর জাতীয় দল থেকে বাদ পড়েছিলেন মাহমুদউল্লাহ রিয়াদ। যেখানে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন কোচ হাথুরুসিংহ। তবে লড়াই করে ওয়ানডে বিশ্বকাপের দলে জায়গা করে নিয়েছিলেন তিনি। দল ব্যর্থ হলেও দুর্দান্ত খেলেছিলেন দেশসেরা এই ফিনিশার ব্যাটার।

এবার টি-টোয়েন্টি বিশ্বকাপেও ত্রাণকর্তার ভূমিকায় মাহমুদউল্লাহ। প্রথম ম্যাচে ১৩ বলে ১৬ রানের ইনিংস খেলে দলকে জয় এনে দেন তিনি। এরপর মাহমুদউল্লাহকে জড়িয়ে ধরেন কোচ হাথুরুসিংহে। সেই মুহূর্তেই ছড়িয়ে পড়ে সামাজিক যোগাযোগমাধ্যমে।

রিয়াদের এমন পারফরম্যান্সে মুগ্ধ হয়েছেন ভারতের জনপ্রিয় ধারাভাষ্যকার হার্শা ভোগলেও। বিস্ময় প্রকাশ করে তিনি বলেছেন, তার বিশ্বাস হচ্ছে না, এমন ব্যাটিং-সামর্থ্যের একজনকে বাংলাদেশ দল বাদ দেওয়ার চেষ্টা করেছিল।

নিজের ভেরিফায়েড এক্স অ্যাকাউন্টে হার্শা ভোগলে লিখেছেন, তাওহীদ হৃদয়ের ব্যাপারে অনেক শুনেছি এবং সেসব মোটেও অতিরঞ্জিত নয়। তাকে দেখে বিশেষ খেলোয়াড়ই মনে হয়। কিন্তু বাংলাদেশের জন্য লিটন দাসের ফর্মে ফেরা গুরুত্বপূর্ণ। কারণ, আমি বিশ্বাস করি, সাদা বলে সে তাদের সেরা ব্যাটসম্যান।’

মাহমুদউল্লাহকে নিয়ে হার্শা ভোগলে লিখেছেন, সর্বশেষ টি-টোয়েন্টি বিশ্বকাপে ফর্মের কারণে দলে জায়গা পাননি মাহমুদউল্লাহ। ৩৮ বছর বয়সী এই ব্যাটসম্যান গত বছরের ওয়ানডে বিশ্বকাপের আগেও দলে নিয়মিত ছিলেন না।

‘তার আন্তর্জাতিক ক্যারিয়ার নিয়ে ছিল অনিশ্চয়তা। বিশ্বাসই হচ্ছে না, কিছুদিন আগেও এই মাহমুদউল্লাহকে বাদ দেয়ার কথা ভাবছিল বাংলাদেশ।’

ডালাসের গ্র্যান্ড প্রেইরি স্টেডিয়ামে শ্রীলঙ্কার ১২৪ রান তাড়ায় বাংলাদেশের হয়ে সর্বোচ্চ রান করেন হৃদয়। ওয়ানিন্দু হাসারাঙ্গাকে টানা তিন বলে ছক্কা মারা হৃদয় ২০ বলে খেলেন ৪০ রানের ইনিংস।

চতুর্থ উইকেটে লিটন দাসের সঙ্গে জুটিতে ৬৩ রান যোগ করেন হৃদয়। তিনে নামা লিটন ৩৮ বলে করেন ৩৬ রান। রান খরার মধ্যে থাকা লিটন টি-টোয়েন্টিতে পাঁচ ইনিংস পর ৩০ ছাড়ানো ইনিংস খেললেন। শেষ পর্যন্ত ২ উইকেটের জয় তুলে মাঠ ছাড়েন রিয়াদ।

মন্তব্য করুন

  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
অবসরে ফ্রান্সের বিশ্বকাপজয়ী তারকা
বিয়ে করলেন ক্রিকেটার রিশাদ, পাত্রী কে?
ঘুমকাণ্ডে সংবাদ প্রকাশ, আইনি লড়াইয়ে তাসকিন
বিশ্বকাপে ব্রাজিলের সাফল্য দেখার জন্য প্রস্তুত থাকতে বললেন দরিভাল