• ঢাকা শুক্রবার, ১৪ জুন ২০২৪, ৩১ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

কলকাতার মান রাখলেন ২৫ কোটির স্টার্ক

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ২৬ মে ২০২৪, ২২:০৪
আইপিএল ২০২৪
ছবি- বিসিসিআই

আইপিএলের ১৭তম আসরের নিলাম থেকে লড়াই করেই রেকর্ড ২৪ কোটি ৭৫ লাখ রুপিতে মিচেল স্টার্ককে দলে ভিড়িয়েছিল কলকাতা নাইট রাইডার্স। সে সময় কলকাতার টিম ম্যানেজমেন্টের এমন সিদ্ধান্তের কড়া সমালোচনা করেছিল ক্রিকেট বিশ্লেষকরা।

এ ছাড়াও স্টার্ক এতো অর্থ পাওয়ার যোগ্য কিনা তা নিয়ে প্রশ্ন তুলেছিলেন অনেকে। তবে ভারতের মাটিতে অজিদের বিশ্বকাপ জেতানো এই ক্রিকেটারের উপর ভরসা রেখেছিল কলকাতা। তার প্রতিদানও দিয়েছেন এই অজি পেসার। সেমিফাইনালে এবং ফাইনালে দলকে উড়ন্ত সূচনা এনে দেন তিনি।

তবে এবারের আইপিএলের শুরুটা মোটেও ভালো হয়নি স্টার্কের। লিগ পর্বের ম্যাচগুলোতে খরুচে বোলিংয়ে তোপের মুখে পড়তে হয়েছিল তাকে। লিগ পর্বের ১৩ ম্যাচে ১৪ দশমিক ৯৩ ইকনোমিতে বলে করে ৩৯৯ রান খরচ করে পেয়েছিলেন মাত্র ১৩ উইকেট।

লিগ পর্বে দলের জয়ের সেই ভাবে অবদান না রাখতে পারলেও নক আউট পর্বে কাজের কাজটা ঠিকই করে দিয়েছেন এই অজি পেসার। সেমিফাইনালে হায়দরাবাদের বিপক্ষে ইনিংসে দ্বিতীয় বলে পুরো টুর্নামেন্টে ব্যাট হাতে রাজত্ব করা ট্রাভিস হেড বোল্ড করে সাজঘরে ফেরান স্টার্ক।

সেখান থেকেই ম্যাচের মোমেন্টাম হাতে পেয়ে যায় কলকাতা। এরপর নিতিশ কুমার এবং শাহবাজ আহমেদের গুরুত্বপূর্ণ দুটি উইকেট তুলে নেন তিনি। চার ওভারে ৩৪ রান খরচ করে তিন উইকেট নিয়ে ম্যাচসেরা হন স্টার্ক।

স্টার্ক যে বড় ম্যাচের খেলোয়াড় তা আরও একবার প্রমাণ করেছেন ফাইনালে। ইনিংসের পঞ্চম বলে হায়দরাবাদের মারকুটে ব্যাটার অভিষেক শর্মাকে বোল্ড করে কলকাতা উড়ন্ত সূচনা এনে দেন এই তারকা পেসার। দ্বিতীয় ওভারে উইকেট না পেলেও নিজের তৃতীয় ওভারে রাহুল থ্রিপাঠীকে ক্যাচ আউটের ফাঁদে ফেলেন তিনি।

এই ম্যাচে তিন ওভারে ১৪ রান খরচ করে দুই উইকেট তুলে নিয়েছেন স্টার্ক। মূলত এই অজি পেসারের শুরু ধাক্কা সামলাতে না পেরে ১১৩ রানে অলআউট হয় হায়দরাবাদ। ১৫ ম্যাচে ৪৪৭ রান খরচ করে মোট ১৮ রান শিকার করেছেন স্টার্ক।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
দক্ষিণ আফ্রিকাকে হারাতে শান্তদের যে পরামর্শ কুম্বলের
শুধু মর্যাদার নয়, পাকিস্তানের বাঁচা-মরার লড়াইও
পাকিস্তানকে বিশ্বকাপের ফাইনালে দেখছেন আফ্রিদি
সেমিফাইনালের সম্ভাবনা নিয়ে যা বললেন রশিদ খান