• ঢাকা রোববার, ১৬ জুন ২০২৪, ২ আষাঢ় ১৪৩১
logo

শিরোপা জিতেই শেষ অধ্যায় রাঙালেন এমবাপ্পে

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ২৬ মে ২০২৪, ১৫:১৮
এমবাপ্পে
ছবি-এএফপি

নানান নাটকীয়তার পর অবশেষে রিয়াল মাদ্রিদে যোগ দিচ্ছেন কিলিয়ান এমবাপ্পে। তবে বিদায়ের আগে পিএসজি অধ্যায়ের শেষটা রাঙিয়েছেন বিশ্বকাপজয়ী এই ফরোয়ার্ড। ফ্রেঞ্চ কাপ ফাইনালে লিঁওকে হারিয়েছে পিএসজি।

শনিবার (২৫ মে) রাতে ওসমান ডেম্বেলে ও ফাবিয়ার রুইজের প্রথমার্ধের গোলে পিএসজির জয় নিশ্চিত হয়। জেক ও’ব্রায়ানের এক গোলে বিরতির পর লিঁও ব্যবধান কমালেও তা পরাজয় এড়াতে পারেনি। তবে বিদায়বেলায় এমবাপ্পে পিএসজির হয়ে নিজের ২৫৬ গোলের রেকর্ডকে আর বাড়াতে পারেননি।

এদিকে ফ্রেঞ্চ কাপের ইতিহাসে সবচেয়ে সফল ক্লাব হিসেবে পিএসজি ১৫টি ট্রফি জয়ের কৃতিত্ব দেখালো। এই জয়ে ঘরোয়া লিগ ও কাপ শিরোপাসহ ডাবল জয়ের কৃতিত্ব অর্জন করলো পিএসজি।

তবে ক্লাবের মূল লক্ষ্য চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা এখনও অধরাই রয়ে গেছে। বরুসিয়া ডর্টমুন্ডের কাছে হেরে চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনাল থেকে বিদায় নেয় পিএসজি।

মোনাকো থেকে ১৮০ মিলিয়ন ইউরোতে ২০১৭ সালে পিএসজিতে যোগ দিয়েছিলেন এমবাপ্পে। পিএসজির জার্সিতে চারটি ফ্রেঞ্চ কাপ ও ছয়টি লিগ ওয়ান ও দুটি লিগ কাপের শিরোপা জয়ের পর বিদায় নিচ্ছেন তিনি। শেষ মৌসুমে পিএসজির হয়ে সব ধরনের প্রতিযোগিতায় ৪৪ গোল করেন বিশ্বকাপজয়ী এই ফুটবলার।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
পর্তুগালকে দ্বিতীয় শিরোপা জেতাতে আত্মবিশ্বাসী রোনালদো
সব নাটকের অবসান, রিয়ালে এমবাপ্পে
রিয়াল মাদ্রিদে যোগ দিচ্ছেন এমবাপ্পে!
রিয়াল মাদ্রিদের শিরোপা উল্লাসের দিনে ৫৩ জন দর্শক গ্রেপ্তার