• ঢাকা বুধবার, ১৯ জুন ২০২৪, ৫ আষাঢ় ১৪৩১
logo

সিরিজ বাঁচাতে বাংলাদেশের দরকার ১৪৫ রান

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ২৩ মে ২০২৪, ২২:৩৯
বাংলাদেশ
ছবি- বিসিবি

বাংলাদেশের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে জয় তুলে নিয়ে সিরিজে এগিয়ে গেছে যুক্তরাষ্ট্র। সেই সঙ্গে প্রথম দেখায় টাইগারদের বিপক্ষে সিরিজ জয়ের স্বপ্ন দেখছে স্বাগতিকরা। দ্বিতীয় ম্যাচে আগে ব্যাট করে বাংলাদেশকে ১৪৫ রানের লক্ষ্য দিয়েছে যুক্তরাষ্ট্র।

বৃহস্পতিবার (২৩ মে) টস হেরে ব্যাটিংয়ে নেমে টাইগার বোলারদের দেখেশুনে খেলতে থাকে যুক্তরাষ্ট্রের দুই ওপেনার স্টিভেন টেইলর এবং মোনাঙ্ক প্যাটেল। দুজনের নিয়ন্ত্রিত ব্যাটিংয়ে ভর করে পাওয়ার প্লেতে ৪২ রান তুলতে পারে যুক্তরাষ্ট্র।

সপ্তম ওভারে রিশাদের হাতে বল তুলে দেন অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। এক ওভারে দুই উইকেট তুলে নিয়ে দলপতির বিশ্বাসের প্রতিদানও দেন রিশাদ। ২৮ বলে ৩১ রান করে টেইলর এবং অ্যান্ড্রিস গাউস রিশাদের দ্বিতীয় শিকার হন।

চতুর্থ উইকেটে অ্যারন জোন্সকে সঙ্গে নিয়ে দলের হাল ধরেন মোনাঙ্ক প্যাটেল। দুজনের ব্যাটে ভর করে ১০০ রানের কোটা পূরণ করে স্বাগতিকরা। ১৭তম ওভারে জোন্সকে ফিরিয়ে বাংলাদেশকে খেলায় ফেরান মোস্তাফিজ। ৩৪ বলে ৩৫ রান করেন জোন্স।

এরপর মোনাঙ্ক প্যাটেলকে সঙ্গ দেন কোরি এন্ডারসন। ১০ বলে ১১ রান করে এন্ডারসন আউট হলে ৩৮ বলে ৪২ রান করে তার দেখানো পথে হাঁটেন মোনাঙ্ক। এই দুই ব্যাটারকে বোল্ড আউট করেন শরিফুল ইসলাম।

শেষ দিকে হারমীত সিং (০) আউট হলে নিতিশ কুমারের ৩ বলের ৭ রান এবং শ্যাডলি ফন শ্যালকউইকের ৪ বলে ৭ রানের ভর করে ৬ উইকেট হারিয়ে ১৪৪ রানের লড়াকু পুঁজি পায় যুক্তরাষ্ট্র।

বাংলাদেশের হয়ে শরিফুল ইসলাম, মোস্তাফিজুর রহমান ও রিশাদ হোসেন দুটি করে উইকেট শিকার করেন।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার (১৯ জুন)
যুক্তরাষ্ট্রে বৈধতা পেতে যাচ্ছেন পাঁচ লাখ অভিবাসী!
ভারতকে সব উজাড় করে দেওয়ার পরিণতি হবে ভয়াবহ: রিজভী
মিশরে বাংলাদেশি শিক্ষার্থীদের ঈদ পুনর্মিলনী অনুষ্ঠিত