• ঢাকা বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ৩০ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

বাবরের ওপর থেকে চাপ কমাতে চান কারস্টেন

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ১৭ মে ২০২৪, ১৫:৩৭
বাবর-কারস্টেন
ছবি- সংগৃহীত

পাকিস্তানের ব্যাটিং লাইনের মূল শক্তি বলা হয় বাবর আজমকে। দলের বাকিরা ভালো খারাপের মধ্য দিয়ে গেলেও, নিয়মিত রান করেন বাবর। তাই পাকিস্তানের হারা বা জেতা অনেকটাই নির্ভর করে এই ডান হাতি ব্যাটারের উপর। তবে বাবরের উপর থেকে চাপ কমাতে চান পাকিস্তানের নতুন হেড কোচ গ্যারি কারস্টেন।

পাকিস্তানের সাদা বলের প্রধান কোচ হিসেবে দায়িত্ব নেওয়ার পর এখনও দলের সঙ্গে যোগ দেননি কারস্টেন। আয়ারল্যান্ড সিরিজ থাকলেও আগে থেকেই চুক্তি থাকায় আইপিএলে ছিলেন ভারত ও দক্ষিণ আফ্রিকার সাবেক এ কোচ। অবশ্য ইংল্যান্ডের সঙ্গে সিরিজে পাকিস্তান দলের সঙ্গে যোগ দেওয়ার কথা আছে কারস্টেনের।

এর আগে টক স্পোর্টকে দেওয়া এক সাক্ষাৎকারে বাবর আজমকে নিয়ে কথা বলেছেন কারস্টেন। অধিনায়ক হিসেবে দলের যে বোঝা বাবরকে বয়ে নিতে হয়, সেটি কমাতে তারা সহায়তা করবেন বলেও জানিয়েছেন এ দক্ষিণ আফ্রিকান কোচ।

কার্স্টেন বলেন, বাবরের সঙ্গে আমার যোগাযোগ হয়েছে। একজন ক্রিকেটার হিসেবে সে অসাধারণভাবে ভালো করেছেন এবং সে দলের অনেক ভার তার কাঁধে বহন করে।

তিনি বলেন, একজন কোচিং স্টাফ হিসেবে আমি যা করার চেষ্টা করব, তা হলো— চাপকে কিছুটা তুলে নিতে এবং তাকে বোঝাতে যে তিনি বাকিদের মতোই দলের একজন খেলোয়াড়। এরপরই তিনি স্বাধীনভাবে তার প্রতিভা অনুযায়ী খেলতে পারবেন।

আয়ারল্যান্ডের বিপক্ষে খেলা নিয়ে বাবরের ইনিংসের প্রশংসা করে এই কোচ বলেন, আমি অবশ্যই দেখেছি যে আয়ারল্যান্ডের বিপক্ষে শেষ খেলায় সে কি করেছে। আমি মনে করি, সে অসামান্য এক ইনিংস খেলেছে। আমি আশা করছি এমন ইনিংস আমরা আরও দেখতে পাব।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সাকিবের ব্যাটে চ্যালেঞ্জিং পুঁজি বাংলাদেশের
বাংলাদেশকে ব্যাটিংয়ে পাঠাল ডাচরা
তাসকিনের পর তানজিমের আঘাত
বাংলাদেশ-নেদারল্যান্ডস লড়াইয়ে এগিয়ে যারা