• ঢাকা শুক্রবার, ১৪ জুন ২০২৪, ৩১ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

ব্যর্থ লিটন-শান্তদের নিয়ে গড়া দলটাকেই ব্যালেন্স বলছেন পাপন 

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ০৯ মে ২০২৪, ১৮:০২
বাংলাদেশ
ছবি- বিসিবি

ঘরের মাঠে জিম্বাবুয়ের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলছে বাংলাদেশ। প্রথম তিনটিতে জয় পেলেও বিশ্বকাপের আগে সামনে এসেছে টাইগারদের টপ-অর্ডারের ব্যর্থতা। তবুও লিটন-শান্তদের উপরেই ভরসা রাখছেন বিসিবি সভাপতি ও ক্রীড়ামন্ত্রী নাজমুল হাসান পাপন।

প্রথম তিন ম্যাচে ব্যাট হাতে টানা ব্যর্থতার পরও দল থেকে বাদ পড়েননি লিটন। তাকে স্কোয়াডে রেখেই বাকি দুই ম্যাচের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এদিকে ব্যর্থ লিটন-শান্তদের নিয়ে গড়া দলটাকেই একটি ব্যালেন্স দল হিসেবে পরিচিতি দিয়েছেন পাপন।

বৃহস্পতিবার (৯ মে) দুপুরে সাভারের শেখ হাসিনা জাতীয় যুব উন্নয়ন ইনস্টিটিউটে ৫ দিনের যুব মতবিনিময় সভার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগ দিয়ে সাংবাদিকদের সাথে আলাপকালে এমন মন্তব্য করেন তিনি।

ক্রীড়ামন্ত্রী বলেন, বাংলাদেশ ওপেনিংয়ে ভালো ব্যাটিং করতে পারেনি, তবে বোলিং ও ফিল্ডিং ভালো করেছে। সাকিব, মোস্তাফিজ দলে যোগ দিয়েছে। আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে একটি ব্যালেন্স দল নিয়ে খেলতে যাচ্ছে বাংলাদেশ। দলে যারা রয়েছে, তাদের প্রতি আমাদের ভরসা রয়েছে।

এ সময় বাংলাদেশের ক্রীড়াঙ্গন নিয়ে তিনি বলেন, সবগুলো ফেডারেশনের সাথে কথা বলছি এবং ব্যক্তিগতভাবে খেলোয়াড়দের সাথে দেখা করছি। আগামী দিনে আর্চারি, শুটিং, দাবা ও কাবাডি খেলাকে এগিয়ে নেবার পাশাপাশি স্নুকার ও বিলিয়ার্ড খেলা নিয়েও সম্ভাবনা দেখছি।

শেখ হাসিনা জাতীয় যুব উন্নয়ন ইনস্টিটিউটের মহাপরিচালক আবু তাহের মো: মাসুদ রানার সভাপতিত্বে মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সচিব ড. মহিউদ্দীন আহমেদ, যুব উন্নয়ন অধিদপ্তরের মহাপরিচালক(গ্রেড-১) ড. গাজী মো: সাইফুজ্জামান, বিকেএসপি'র মহাপরিচালক ও সাভার উপজেলা নির্বাহী অফিসার রাহুল চন্দ সহ যুবরা।

স্মার্ট বাংলাদেশের লক্ষ অর্জন করতে হলে, যুব সমাজকে এগিয়ে নিতে হবে। এ জন্য শিক্ষা ও প্রশিক্ষণের মাধ্যম তাদের দক্ষ করবার সঙ্গে সঙ্গে উদ্যোক্তা হিসেবে গড়ে তোলা এবং তাদের কর্মসংস্থান ব্যবস্থা করতে হবে।

এ ছাড়াও বক্তারা চাকরির পিছনে না ছুটে যুবদের উদ্যোক্তা হবার আহবান জানান। পাঁচ দিনের এই যুব মতবিনিময়ে দেশের বিভিন্ন প্রান্ত থেকে ২'শত যুব ও যুব নারী যোগ দিয়েছেন।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সুপার এইটে এক পা বাংলাদেশের
সাকিবের ব্যাটে চ্যালেঞ্জিং পুঁজি বাংলাদেশের
বাংলাদেশকে ব্যাটিংয়ে পাঠাল ডাচরা
সুপার এইটের স্বপ্ন জিইয়ে রইল বাংলাদেশের