• ঢাকা রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
logo

চট্টগ্রামে স্যামির পর সামি তাণ্ডব

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৫ নভেম্বর ২০১৭, ১৭:১৮

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) পঞ্চম আসরের চট্টগ্রাম পর্বের দ্বিতীয় দিনের প্রথম ম্যাচে স্যামি ও সামিতে বিধ্বস্ত, লক্ষ্যচ্যুত কুমিল্লা ভিক্টোরিয়ানস। এতেই টানা পাঁচ ম্যাচ জয়ের পর পরাজয়ের স্বাদ পেল তামিম বাহিনী।

শনিবার দুপুরে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন রাজশাহী অধিনায়ক ড্যারেন স্যামি। তার তাণ্ডবে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৮৫ রান সংগ্রহ করে দলটি।

প্রথমে ব্যাট করতে নেমে ৪৩ রানের জুটি গড়ে রাজশাহীকে উড়ন্ত সূচনা এনে দেন মুমিনুল হক ও ডোয়াইন স্মিথ। ৪৩ রানে সাইফুদ্দিনের বলে বোল্ড হয়ে ফেরেন স্মিথ (১৯)। স্কোর বোর্ডে আর ৪ রান যোগ করতেই রানআউট হয়ে ফেরেন মুমিনুল (২৩)। দলীয় ৭৫ রানে সাজঘরের পথ ধরেন জাকির হাসান (২০)। এরপর দ্রুত মুশফিক (৮) ফিরলে চাপে পড়ে রাজশাহী। সেখান থেকে দলকে টেনে তোলেন ইংলিশ ব্যাটসম্যান লুক রাইট (৪২)। দলীয় ১৩৩ রানে ফেরেন তিনি। তারপর চটজলদি ফেরেন মিরাজ (০)।

এরপরই দৃশ্যপটে পরির্তন আনেন স্যামি। তার ঝড়ে লণ্ডভণ্ড হয়ে যায় কুমিল্লার বোলিং আক্রমণ। শেষদিকে মাত্র ১৪ বলে ৬ ছক্কা ও ১ চারে ৪৭ রান করেন তিনি। শেষ পর্যন্ত ১৮৫ রান তুলতে সক্ষম হয় রাজশাহী।

কুমিল্লার পক্ষে সাইফুদ্দিন ২টি, হোসেন আলী ২টি ও আল আমিন ১টি উইকেট লাভ করেন। এদিন এবারের বিপিএলে রাজশাহীর হয়ে প্রথম মাঠে নামেন বাংলাদেশের পেস সেনসেশন মুস্তাফিজুর রহমান।

১৮৬ রানের লক্ষ্যে খেলতে নেমেই প্রথমেই হোঁচট খায় কুমিল্লা। দলীয় ৩ রানে পাকিস্তানি ফখর জামান (২) এবং ১ রান পর ইমরুল কায়েস (০) রানে প্যাভিলিয়নে ফেরেন। এরপর অধিনায়ক তামিম ও শোয়েব মালিক তৃতীয় উইকেট জুটিতে ৮৭ রানের পার্টনারশীপ গড়ে দলের শুরুর ধাক্কা সামাল দেন। দলীয় ৯১ রানে মালিক (৪৫) রানে ফিরে গেলেও অপর প্রান্তে তামিম দাঁড়িয়ে ছিলেন। দলীয় ১২৫ রানে ড্যাশিং ওপেনার অর্ধশত করে ফিরে গেলে কুমিল্লার জয়ের সম্ভাবনা ফিকে হয়ে যায়। ফেরার আগে ৩ ছক্কা ও ৪ চারের সাহায্যে ৪৫ বলে ৬৩ রান করেন তামিম।

এরপর পাকিস্তানি রিক্রুট হাসান আলী (১৬) কিছুটা চেষ্টা করলেও তারই স্বদেশী মোহাম্মদ সামির পেস তাণ্ডবে সব শেষ হয়ে যায় কুমিল্লার। আলীকে ফরহাদ রেজার ক্যাচ বানিয়ে এবারের বিপিএলের প্রথম উইকেট পান মুস্তাফিজ। শেষ পর্যন্ত ৫ বল বাকি থাকতেই ১৫৫ রানে অলআউট হয়ে যায় সাবেক চ্যাম্পিয়নরা।

রাজশাহীর পক্ষে মোহাম্মদ সামি ৪টি, মুস্তাফিজ ও স্মিথ ২টি করে এবং মিরাজ ও ফ্রাঙ্কলিন ১টি করে উইকেট পান।

ম্যান অব দ্য ম্যাচ হয়েছেন ড্যারেন স্যামি (রাজশাহী কিংস)।

এএ/ডিএইচ

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
শেষ সময়ের রোমাঞ্চে ফর্টিসকে রুখে দিলো আবাহনী
বিপিএল ব্যর্থতার পর ডিপিএলে উড়ন্ত সূচনা মাশরাফীর
বিপিএলের দল বাড়ানো নিয়ে মুখ খুললেন পাপন
ডিপিএল শুরু ১১ মার্চ, পূর্ণাঙ্গ সূচি প্রকাশ
X
Fresh