• ঢাকা মঙ্গলবার, ২১ মে ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

ভারত-পাকিস্তান সিরিজ প্রসঙ্গে রোহিতের সঙ্গে সুর মেলালেন আফ্রিদি

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ২১ এপ্রিল ২০২৪, ১৮:৩৪
ভারত-পাকিস্তান
ছবি- সংগৃহীত

এশিয়ান ক্রিকেটের দুই পরাশক্তি হলো ভারত ও পাকিস্তান। কিন্তু আইসিসি ও এসিসির টুর্নামেন্ট ছাড়া সাধারণত দেখা হয় না দুই দলের। তাই কয়েকদিন আগে ভারত-পাকিস্তানের মধ্যে নিয়মিত টেস্ট সিরিজ আয়োজনের দাবি জানিয়েছিলেন রোহিত শর্মা। এবার ভারতীয় অধিনায়কের সঙ্গে পাকিস্তান কিংবদন্তি শহীদ আফ্রিদিও একমত জানিয়েছেন।

পাকিস্তানি সংবাদমাধ্যমকে সামা টিভিকে দেওয়া এক সাক্ষাৎকারে আফ্রিদি বলেছেন, রোহিত খুব ভালো উত্তর দিয়েছে। এটা বাস্তবে হওয়াও দরকার আছে (ভারত বনাম পাকিস্তান ম্যাচ)।

তিনি বলেন, ভারত অধিনায়কের করা এই মন্তব্য খুবই পজিটিভ। সে ভারতের একজন প্রতিনিধি। আমরা বরাবরই বলেছি ভারত এবং পাকিস্তানের সম্পর্কের ক্ষেত্রে বিশেষ করে ক্রিকেট খেলাটার আলাদা একটা গুরুত্ব রয়েছে।

‘আমরা একটা সময়ে ভারত সফরে যেতাম। সেখানে গিয়ে দ্বিপাক্ষিক সিরিজ খেলতাম। আমরা দুই প্রতিবেশী। তাদের সম্পর্ক যতটা সম্ভব ভালো করা যায়, এটা দুই প্রতিবেশীর অধিকারের মধ্যে পড়ে।’

এর আগে সম্প্রতি এক পডকাস্ট অনুষ্ঠানে রোহিতের কাছে ভারত-পাকিস্তান টেস্ট সিরিজ নিয়ে মতামত জানতে চান ইংল্যান্ডের সাবেক অধিনায়ক মাইকেল ভন।

জবাব রোহিত বলেন, আমি সম্পূর্ণভাবে সেটা (ভারত-পাকিস্তানের মধ্যে নিয়মিত টেস্ট সিরিজ আয়োজনের বিষয়ে) বিশ্বাস করি। ওরা ভালো দল। ওদের হাতে দুর্দান্ত বোলার আছে। দারুণ লড়াই হবে।

‘বিশেষ করে বিদেশের পরিবেশে খেলা হলে সেটা আরও দুর্দান্ত হবে। (ভারত-পাকিস্তান) শেষ টেস্ট ম্যাচটা সম্ভবত খেলেছিল ২০০৬ বা ২০০৮ সালে। আমার যা মনে পড়ছে, তাতে একটি ম্যাচে ওয়াসিম জাফর ডাবল সেঞ্চুরি করেছিলেন।’

ভারত বা পাকিস্তানে না হলেও ইংল্যান্ড বা সংযুক্ত আরব আমিরাতের মতো দেশে টেস্ট সিরিজ আয়োজন করা যায় বলেও সেই আলোচনায় উঠে আসে।

এ ছাড়া নিরপেক্ষ ভেন্যু হিসেবে আসে অস্ট্রেলিয়ার নামও। সর্বশেষ ২০১২-১৩ মৌসুমে মিসবাহ-উল হকের নেতৃত্বে ভারতের তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলার কথা ছিল। তবে পরে সেটি স্থগিত হয়ে যায়।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
প্রথমবারের মতো ওয়েব সিরিজে তাহসান, সঙ্গী মিথিলা
যেভাবে দেখবেন বাংলাদেশ-যুক্তরাষ্ট্র সিরিজ
ভারতে নিখোঁজ এমপির মেসেজ ঘিরে রহস্যের জট
ভারতে পাচার ৮ বাংলাদেশি নারীকে ২ বছর পর হস্তান্তর
X
Fresh