• ঢাকা সোমবার, ২৭ মে ২০২৪, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

ভারত সিরিজ থেকে বাদ পড়লেন আম্পায়ার তানভীর

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ২১ এপ্রিল ২০২৪, ১৬:৫২
বাংলাদেশ-ভারত
ছবি- সংগৃহীত

গত বছর মিরপুরে বাংলাদেশ-ভারতের তিন ম্যাচের ওয়ানডে সিরিজের শেষ ম্যাচে এক অপ্রত্যাশিত ঘটনার মুখোমুখি হয়েছিলেন মাঠের দায়িত্বরত আম্পায়ার তানভীর আহমেদ।

ভারতীয় অধিনায়ক হারমানপ্রিতকে লেগ বিফোরের সিদ্ধান্ত দেওয়ার পর অবতারণা হয় সেই দৃষ্টিকটু ঘটনার। আউট ঘোষণার প্রতিবাদের ব্যাট দিয়ে স্ট্যাম্পে আঘাত করেন হারমানপ্রিত। পরে তানভীর আহমেদের সঙ্গে বিতর্কেও জড়িয়ে পড়েন ভারতীয় অধিনায়ক।

ওই ম্যাচে বাংলাদেশ জয়ী হয়। সিরিজ শেষ হয় ১-১ সমতায়। বাংলাদেশি ক্রিকেটার ও আম্পায়ারকে ব্যাঙ্গ করার অপরাধে হারমানপ্রিতকে দুই ম্যাচের জন্য নিষিদ্ধও করা হয়।

এবার টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি নিতে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে ঢাকা সফরে আসছে ভারতীয় নারী ক্রিকেট দল। তাই এই সিরিজে বিতর্ক এড়াতে আম্পায়ার প্যানেল থেকে তানভীর আহমেদকে বাদ দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

এ বিষয়ে ক্রিকবাজকে বিসিবির এক কর্মকর্তা বলেন, যদি তাকে ভারতের নারী দলের বিরুদ্ধে আসন্ন হোম সিরিজে অন্তর্ভুক্ত করা হয়, তবে ভারতীয় ক্রিকেটাররা তাকে লক্ষ্য করতে পারেন।

‘তাকে লক্ষ্য করে যেকোনো ধরনের তর্কবিতর্কে জড়াতে পারেন। আমরা এটি চাই না। ফলস্বরূপ বাংলাদেশ ও ভারতীয় নারী দলের মধ্যকার সিরিজে তাকে (তানভীর) আমরা অন্তর্ভুক্ত না করার সিদ্ধান্ত নিয়েছি।’

আগামী ২৮ এপ্রিল প্রথম ম্যাচে মাঠে নামবে দুই দল। এবারের সিরিজের সবগুলো ম্যাচই হবে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে। বাকি ম্যাচগুলো হবে ৩০ এপ্রিল এবং ২, ৬, ৯ মে।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মোস্তাফিজের রেকর্ডগড়া বোলিং নিয়ে যা বললেন তামিম
যুক্তরাষ্ট্র থেকে শাহীনকে আনার পরিকল্পনা করছে ভারত
দশ উইকেটের দাপুটে জয়ে হোয়াইটওয়াশ এড়ালো বাংলাদেশ
পাকিস্তানের বিপক্ষে দুর্দান্ত জয় ইংল্যান্ডের
X
Fresh