• ঢাকা শুক্রবার, ২৪ মে ২০২৪, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

লঙ্কা প্রিমিয়ার লিগে দল কিনল বাংলাদেশি প্রতিষ্ঠান

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ২০ এপ্রিল ২০২৪, ১৮:৪২
বাংলাদেশ
ছবি- সংগৃহীত

আগামী ১ জুলাই থেকে মাঠে গড়াবে শ্রীলঙ্কার ফ্র্যাঞ্চাইজি টি-টোয়েন্টি ক্রিকেটের আসর লঙ্কা প্রিমিয়ার লিগ (এলপিএল)। তবে এলপিএলের আসন্ন আসর থেকে নিজেদের সরিয়ে নিয়েছে গত আসরের রানার্স-আপ ডাম্বুলা অরা।

লঙ্কা গ্রুপের মালিকানায় থাকা ফ্র্যাঞ্চাইজিটির মালিকানা কিনে নিয়েছে বাংলাদেশের প্রতিষ্ঠান ইম্পেরিয়াল স্পোর্টস গ্রুপ। আসন্ন আসরে ডাম্বুলা থান্ডার নামে খেলবে ফ্র্যাঞ্চাইজিটি। ইতোমধ্যেই চুক্তিপত্রে স্বাক্ষর করে ইম্পেরিয়াল স্পোর্টস গ্রুপের দুই কর্ণধার তামিম রহমান এবং গোলাম রাকিব দলটির মালিকানা বুঝে নিয়েছেন।

২০২০ সালে ডাম্বুলা ভাইকিংস নামে যাত্রা শুরু করেছিল ফ্র্যাঞ্চাইজিটি। পরের বছর নাম পাল্টে জায়ান্টস ফ্র্যাঞ্চাইজি নামে খেলে তারা। সবশেষ দুই আসরে মালিকানা বদলে ডাম্বুলা অরা নামে খেলেছে তারা।

নিজেদের প্রথম মৌসুমে পয়েন্ট টেবিলের তলানিতে থাকলেও গেল মৌসুমে ফাইনালে উঠেছিল তারা। তবে শিরোপা নির্ধারণী ফাইনালে বি লাভ ক্যান্ডির কাছে ট্রফি হারায় দলটি।

এদিকে এলপিএলে দল নিতে পেরে রোমাঞ্চিত ইম্পেরিয়াল স্পোর্টস গ্রুপের দুই কর্ণধার। নিজেদের ভবিষ্যৎ পরিকল্পনা নিয়ে ইম্পেরিয়ালের সহপ্রতিষ্ঠাতা তামিমের ভাষ্য, ‘প্রথমবারের মতো আমরা লঙ্কা প্রিমিয়ার লিগের আনন্দ যাত্রায় যুক্ত হচ্ছি। আমরা এমন একটা দল গড়ে তুলতে চাই যারা কি না স্পিরিট, দক্ষতা দিয়ে ক্রীড়া অনুরাগীদের উদাহরণ হয় এবং বিশ্বব্যাপী ক্রিকেট প্রিয় মানুষদের অনুপ্রাণিত করবে।’

আরেক সহপ্রতিষ্ঠাতা গোলাম রাকিবের মন্তব্য, ‘সর্বোচ্চ পর্যায়ে প্রতিযোগিতা করার বাইরেও ডাম্বুলা থান্ডারকে প্রতিসারিত করাই আমাদের লক্ষ্য। শ্রীলঙ্কার কমিউনিটিতে প্রভাব রাখা, ইতিবাচক পদচিহ্ন রাখা এবং স্থানীয় প্রতিভাবানদের পরিচর্যা করতে প্রতিশ্রুতিবদ্ধ। আমরা এখানে জিততে এসেছি এবং সমর্থকদের গর্বিত করতে চাই।’

উল্লেখ্য, অবশ্য এবারই প্রথম বাংলাদেশি কোনো প্রতিষ্ঠান বিদেশি লিগে দল কিনলেন না। এর আগে, আবুধাবি টি-টেন লিগে বাংলা টাইগার্স নামে দল নিয়েছে বাংলাদেশের একটি প্রতিষ্ঠান। লঙ্কান টি-টেন লিগেও তাদের দল রয়েছে।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বাংলাদেশের লজ্জার সিরিজ পরাজয়
বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার (২৪ মে)
সিরিজ বাঁচাতে বাংলাদেশের দরকার ১৪৫ রান
সারাদেশে ১৩০ প্রতিষ্ঠানকে জরিমানা
X
Fresh