• ঢাকা মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১
logo

কেমন হলো টি-টোয়েন্টি বিশ্বকাপের থিম সং

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ১৩ এপ্রিল ২০২৪, ১৬:৩৩
বিশ্বকাপ ক্রিকেট
ছবি- সংগৃহীত

আগামী জুনে ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্রে বসবে টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসর।

শুক্রবার (১২ এপ্রিল) বৈশ্বিক এই টুর্নামেন্ট শুরুর ৫০ দিন বাকি থাকতে নিজেদের ওয়েবসাইট ও সামাজিক যোগাযোগমাধ্যমে বিশ্বকাপের অফিসিয়াল থিম সং প্রকাশ করেছে ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা-আইসিসি।

মাইকেল ‘তানো’ মন্তানোর প্রযোজনায় আসন্ন বিশ্বকাপের থিম সং’টি গেয়েছেন গ্র্যামি অ্যাওয়ার্ডজয়ী শন পল ও সকা সুপারস্টার কেস। শন পল হলেন জ্যামাইকান এবং কেস ও তানো ত্রিনিদাদের। ওয়েস্ট ইন্ডিজ টুর্নামেন্টের সহ-আয়োজক দেশ হওয়ায় এই গানের জন্য তিন ক্যারিবিয়ানকে নির্বাচন করে আইসিসি। থিম সং দিলেও এখনও পুরো ভিডিও প্রকাশ করেনি বিশ্ব ক্রিকেটের নিয়ন্তা সংস্থা।

টি-টোয়েন্টি বিশ্বকাপের থিম সং’টি নিয়ে শন পলের ভাষ্য, ‘সবসময়ই আমাদের সংস্কৃতির প্রধান অংশ ক্রিকেট। টি-টোয়েন্টি বিশ্বকাপের অফিশিয়াল থিম সং রেকর্ড করতে পেরে আমি সম্মানিত বোধ করছি। আমি কেসের বড় ভক্ত ও এই গানে ক্যারিবিয়ান নাচের সঙ্গে সংস্কৃতির চমৎকার মেলবন্ধন আছে। সেই সঙ্গে আন্তর্জাতিক সংগীতের আবহ ও সকা সংগীত থাকছে। গানটি মানুষের ঐক্য ও ভ্রাতৃত্বের সংযোগ স্থাপনের জন্য আদর্শ হয়ে থাকবে।’

আরেক গায়ক কেসের মন্তব্য, আমাদের লক্ষ্য সর্বদা বিশ্বকে একত্রিত করা। তাই ক্রিকেটকে গানের সঙ্গে মিশ্রিত করা। এই সঙ্গীতের স্পন্দন তৈরি করার জন্য শন পল, তানো এবং পুরো দলকে উৎসাহ দিন। আশা করছি, বিশ্বব্যাপী সবাই এই গানটি গাইবেন এবং ওয়েস্ট ইন্ডিজ ও মার্কিন যুক্তরাষ্ট্রের স্টেডিয়ামে পার্টি করবেন। পুরো ব্যাপারটি নিয়ে আমার তর সইছে না।

আইসিসি মহাব্যবস্থাপক ফারলং বলেন, আমরা বিশ্বব্যাপী স্বীকৃত দুই শিল্পীকে যারা নিজেদের জনরায় শীর্ষে রয়েছে, তাদেরকে (শন পল ও কেস) পেয়ে আনন্দিত। আমাদের টুর্নামেন্টের সংগীত এখন পর্যন্ত সবচেয়ে বড় ক্রিকেট উৎসব দর্শনের সুর তৈরি করবে। সমর্থকরা এমন একটি গান আশা করতে পারেন যা ক্যারিবিয়ান পরিচয়কে প্রতিফলিত করবে।

উল্লেখ্য, ২০ দলকে নিয়ে আগামী পহেলা জুন থেকে শুরু হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। ২৯ জুন পর্দা নামবে বৈশ্বিক এই টুর্নামেন্টের। ইতোমধ্যে বিশ্বকাপের লোগো উন্মোচন এবং ক্ষণগণনার ১০০তম দিন থেকে টিকিট বিক্রিও শুরু হয়েছে।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সবার আগে বিশ্বকাপ দল ঘোষণা নিউজিল্যান্ডের
বিশ্বকাপের আগে নতুন কোচ পেল পাকিস্তান
তামিমের জাতীয় দলে ফেরা নিয়ে মুখ খুললেন পাপন
সাকিবকে ছাড়াই জিম্বাবুয়ে সিরিজের দল ঘোষণা বিসিবির
X
Fresh