• ঢাকা সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ৯ বৈশাখ ১৪৩১
logo

শীর্ষে আর্জেন্টিনা, দুঃসংবাদ পেলো বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ০৪ এপ্রিল ২০২৪, ১৫:২৫
বাংলাদেশ
ছবি-বিএফএফ

বিশ্বকাপ এবং এশিয়ান কাপ বাছাইয়ে ফিলিস্তিনের বিপক্ষে বড় ব্যবধানে হেরেছে বাংলাদেশ। প্রথম লেগে ৫-০ এবং ঘরের মাঠে ১-০ ব্যবধানে হেরেছিল জামাল-তপুরা। এই দুই হারের প্রভাব পড়েছে ফিফার র‌্যাঙ্কিংয়েও। তবে সবার শীর্ষে আছে বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনা।

ফিফার সবশেষ হালনাগাদে র‌্যাঙ্কিংয়ে এক ধাপ পিছিয়েছে বাংলাদেশ। ১৮৩ থেকে নেমে গেছে ১৮৪ তে। বাংলাদেশের মতো ভারতেও অবনমন ঘটেছে র‌্যাঙ্কিংয়ে। আকাশী নীলরা ১১৭ থেকে ১২১ এ নেমে গেছে ।

বিশ্বকাপ বাছাইয়ে প্রথম লেগে আফগানিস্তানের সঙ্গে ড্র করলেও ফিরতি লেগে ঘরের মাঠে ২-১ গোলে হেরে যায় ভারত। আগের মতোই ১৬১তম অবস্থানে আছে মালদ্বীপ। তিন ধাপ পিছিয়ে নেপাল আছে ১৭৮তম স্থানে। ১৮৫তম স্থানে আছে ভুটান। পাকিস্তানের অবস্থান ১৯৫তে।

বিশ্ব ফুটবলে র‌্যাঙ্কিংয়ে সবার ওপরেই আছে বিশ্ব চ্যাম্পিয়ন আর্জেন্টিনা। মার্চ উইন্ডোতে এল সালভাদরকে ৩-০ এবং কোস্টারিকার বিপক্ষে ৩-১ গোলে জিতেছে আলবিসেলেস্তারা। অবস্থান পরিবর্তন হয়নি ফ্রান্সের, আছে দ্বিতীয় স্থানে। এক ধাপ এগিয়ে তিনে উঠে এসেছে বেলজিয়াম।

অন্যদিকে ইংল্যান্ড তিন থেকে চারে নেমে গেছে। প্রীতি ম্যাচে ইংলিশরা ব্রাজিলের কাছে হেরেছে ১-০ ব্যবধানে। আগের মতোই পঞ্চম স্থানে আছে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন ব্রাজিল। নেদারল্যান্ডসকে সাতে ঠেলে ষষ্ঠ স্থানে উঠে এসেছে পর্তুগাল। সেরা দশের বাকি তিন দেশ স্পেন, ইতালি ও ক্রোয়েশিয়া।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার (২২ এপ্রিল)
‘বৈশাখ মাসে স্বাধীন বাংলাদেশের প্রথম সরকার গঠিত হয়’
যুক্তরাষ্ট্রের তুলায় উৎপাদিত পোশাকের শুল্কমুক্ত বাজার সুবিধা চায় ঢাকা
‘কাজ করতে পারেনি বলেই ওদের ভরাডুবি হয়েছে’
X
Fresh