• ঢাকা শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১
logo

টাইগ্রেসদের সামনে সিরিজ রক্ষার কঠিন চ্যালেঞ্জ

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ০১ এপ্রিল ২০২৪, ২১:৫৭
বাংলাদেশ-অস্ট্রেলিয়া
ছবি- বিসিবি

ওয়ানডে সিরিজে বাংলাদেশকে হোয়াইটওয়াশ করার পর টি-টোয়েন্টিতেও এগিয়ে গেছে অস্ট্রেলিয়ার মেয়েরা। দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচটি টাইগ্রেসদের জন্য সিরিজ রক্ষার। এই ম্যাচে জিততে না পারলে আরও একটি সিরিজ হাত ছাড়া হবে স্বাগতিকদের।

মঙ্গলবার (২ এপ্রিল) দ্বিতীয় টি-টোয়েন্টিতে মাঠে নামবে দুই দল। মিরপুরে ম্যাচটি অনুষ্ঠিত হবে দুপুর ১২টায়। প্রথম ম্যাচে অজিদের কাছে দশ উইকেট হেরেছিল টাইগ্রেসরা।

আগে ব্যাট করে ৪ উইকেটে ১২৬ রানের লড়াকু সংগ্রহ পেয়েছিলেন জ্যোতি-মারুফারা। জবাবে সফরকারীরা কোনো উইকেট না হারিয়ে ১৩তম ওভারেই জয়ের বন্দরে পৌঁছে যায়।

১২৭ রানের সহজ লক্ষ্য তাড়া করতে নেমে ঝোড়ো ব্যাটিং করতে থাকেন দুই অজি ওপেনার অ্যালিসা হিলি ও বেথ মুনি। এরপর মাত্র ৩৪ বলেই ব্যক্তিগত ৫০ রান পূর্ণ করেন হিলি। অন্যপ্রান্তে ৩৫ বলে ফিফটি তুলে নেন আরেক ওপেনার মুনি। এই দুই ওপেনারের জোড়া অর্ধশতকে ১০ উইকেটের সহজ জয় পেয়েছে অজিরা।

এর আগে, ব্যাট করতে নেমে বাজে শুরু পায় বাংলাদেশ। ইনিংসের প্রথম বলেই প্যাভিলিয়নে ফেরেন দিলারা। এরপর ব্যাট করতে নেমে ফেরেন সুবহানা মোস্তারিও। ৮ বল খেলেও রানের খাতা খোলা হয়নি টপ-অর্ডার এই ব্যাটারের।

দলীয় ২ রানে ২ উইকেট হারানোর পর তৃতীয় উইকেটে মুর্শিদা খাতুনকে সঙ্গে নিয়ে জুটি গড়েন জ্যোতি। চার নম্বরে ব্যাট করতে নেমে দুর্দান্ত ব্যাটিং করেছেন টাইগ্রেস দলপতি। ৫৭ বলে দেখা পেয়েছেন ব্যক্তিগত অর্ধশতকের। শেষ পর্যন্ত ৬৩ বলে ৬২ রানে অপরাজিত থাকেন জ্যোতি।

এ ছাড়া ২৭ বলে ২০ রান করেন মুর্শিদা। শেষ দিকে আগ্রাসী ব্যাটিংয়ে ২১ বলে ২৭ রান করেন ফাহিমা খাতুন। এতে অজিদের বিপক্ষে টি-টোয়েন্টিতে নিজেদের ইতিহাসের সর্বোচ্চ রানের পুঁজি পায় টাইগ্রেসরা।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
এবার সন্তানদের জন্য পৃথক বিশ্ববিদ্যালয় চান আমলারা
প্রথম টি-টোয়েন্টিতে বাংলাদেশের সম্ভাব্য একাদশ
রাজস্থানের বিপক্ষে হায়দরাবাদের চ্যালেঞ্জিং সংগ্রহ
পুলিশের ভয়ে ৬ রাজ্যে পালিয়ে শেষ রক্ষা হয়নি অভিনেতার
X
Fresh