• ঢাকা রোববার, ২১ এপ্রিল ২০২৪, ৮ বৈশাখ ১৪৩১
logo

অধিনায়কত্ব নিতে পিসিবিকে যেসব শর্ত দিলেন বাবর

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ৩০ মার্চ ২০২৪, ২১:৩৯
বাবর আজম
ছবি-সংগৃহীত

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে বাবর আজমকে নেতৃত্বের ভার দিতে চায় পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। এই লক্ষ্যে যেনো উঠেপড়ে লেগেছে বোর্ড কর্মকর্তারা। অপর দিকে অধিনায়কত্ব নিতে পিসিবিকে দুটি শর্ত দিয়েছেন বাবর।

বাবরকে নেতৃত্ব ফেরাতে শুক্রবার (২৯ মার্চ) মধ্য-রাতে জরুরী বৈঠকে বসে পিসিবি। এসময় বাবরের সঙ্গে আলোচনা করতে কাকুলে যাওয়ার নির্দেশ দেন পিসিবি চেয়ারম্যান মহসিন নাকভি। কারণ, কাকুলে সেনাবাহিনীর অধীনে ফিটনেস ট্রেনিং করছেন বাবর-রিজওয়ানরা।

ভারত বিশ্বকাপে পাকিস্তানের ব্যর্থতার পর সমালোচনার মুখে অধিনায়কত্ব ছেড়েছিলেন বাবর আজম। দ্বিতীয় দফায় দলের নেতৃত্ব নেওয়ার ইচ্ছে থাকলেও এবার দুটি শর্ত জুড়ে দিয়েছেন বাবর। শর্ত দুটি পূরণ হলেই কেবল অধিনায়কত্ব নিবেন বাবর আজম।

প্রথমত, দলের জন্য কোচ নিয়োগ করতে হবে শীঘ্রই। কোচ নিয়োগ করা চূড়ান্ত করতে না পারলেও শুরু করতে হবে আলোচনা। দ্বিতীয়ত, অধিনায়ক বানাতে হলে বাবরকে তিন ফরম্যাটের দায়িত্বই দিতে হবে।

পিসিবি বাবরের এমন শর্ত মেনে নিতে রাজি হয়েছে বলে জানিয়েছে দেশটির ক্রিকেট ভিত্তিক গণমাধ্যম ক্রিকেট পাকিস্তান। এ ছাড়া জানা গেছে সব ঠিক থাকলে আগামীকাল সংবাদ সম্মেলন ডেকে আনুষ্ঠানিকভাবে বাবরকে নেতৃত্ব তুলে দিবে পিসিবি।

অপরদিকে পিসিবি চেয়ারম্যান মহসিন নকভি চেয়েছিলেন, বাবরকে আপাতত ওয়ানডে ও টি-টোয়েন্টি দলের অধিনায়ক করতে। আর টেস্ট অধিনায়ক কাকে বানানো যায়, সেটা আরও ভেবেচিন্তে সিদ্ধান্ত নেওয়া হবে।


মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
আফ্রিদির সঙ্গে দ্বন্দ্বের বিষয়ে যা বললেন বাবর
নিউজিল্যান্ড সিরিজে অনিশ্চিত বাবর আজম
আইএমএফের ১০ শর্তের ৯টিই পূরণ করেছে বাংলাদেশ : গভর্নর
অবশেষে নতুন কোচ পেলো পাকিস্তান
X
Fresh