• ঢাকা সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ৯ বৈশাখ ১৪৩১
logo

পরাগের দুর্দান্ত ফিফটিতে জিতল রাজস্থান

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ২৯ মার্চ ২০২৪, ০১:৫৬
রাজস্থান রয়্যালস ১২ রানে হারিয়েছে আইপিএল দিল্লি ক্যাপিটালসকে
ছবি : সংগৃহীত

আইপিএল দিল্লি ক্যাপিটালসকে ১২ রানে হারিয়েছে রাজস্থান রয়্যালস। আগে ব্যাট করতে নেমে ৫ উইকেটে ১৮৫ রান সংগ্রহ করেন রাজস্থান। ডেভিড ওয়ার্নারের ৪৯ রানের পর শেষদিকে ত্রিস্টান স্টাবস ঝড়ো ৪৪ রান করলেও ম্যাচ জিততে পারেনি দিল্লি।

শুরুটা ভালো হয়নি রাজস্থানের। মাত্র ১১ রানেই বাটলারকে থামান কুলদীপ যাদব। ফেরেন যশস্বী জাইসওয়াল।

পাওয়ারপ্লের মধ্যেই অধিনায়ক সঞ্জু স্যামসনের উইকেট হারায় রাজস্থান। ১৪ বলে ১৫ রান করে খলিল আহমেদের বলে রিশাভ পান্টকে ক্যাচ দিয়ে ফেরেন সঞ্জু। মাত্র ৩৬ রানেই রাজস্থান রয়্যালস হারায় তিন উইকেট। তবে একপ্রান্ত আগলে ছিলেন রিয়ান পরাগ।

এরপর অফ স্পিনার রবিচন্দন অশ্বিনকে পাঁচ নম্বরে ব্যাটিংয়ে নামায় তারা। ক্রিজে এসেই বড় শট খেলতে শুরু করেন অশ্বিন। রিয়ান পরাগের সঙ্গে জুটিতে বিপর্যয় সামাল দেয় রাজস্থান। ১৯ বলে তিনটি ছক্কায় ২৯ রান করে পরাগের জুটি। অশ্বিন অক্ষর প্যাটেলের শিকার হলে ভাঙে তার ও পরাগের ৫৪ রানের জুটি।

পঞ্চম উইকেটে ধ্রুব জুরেল ও রিয়ান পরাগ জুটি রাজস্থানকে বড় সংগ্রহের ভিত গড়ে দেন। মাত্র চার ওভারে ৫২ রান তোলেন তারা। ৩৪ বলে ফিফটি তুলে নেন পরাগ। ১২ বলে তিনটি চার মেরে ২০ রান অর্জনের পর আনরিখ নরকিয়ার শিকার হন জুরেল।

শেষ পাঁচ ওভারে ৭৭ রান তোলে রাজস্থান। আনরিখ নরকিয়ার করা ইনিংসের শেষ ওভারেই ২৫ রান তোলেন পরাগ। শেষ পর্যন্ত রাজস্থানের সংগ্রহ দাড়ায় পাঁচ উইকেটে ১৮৫ রান। ৪৫ বলে সাতটি চার ও ছয় ছক্কায় অপরাজিত ৮৪ রানের ইনিংস খেলেন রিয়ান পরাগ।

জবাবে রাজস্থানের দুই ওপেনার ডেভিড ওয়ার্নার ও মিচেল মার্শ হন মারমুখী। নান্দ্রে বার্গারের প্রথম ওভার থেকে ১৩ রান তোলেন মার্শ। তবে ইনিংসের চতুর্থ ওভারে মার্শকে আউট করেন বার্গার। যদিও ১২ বলে পাঁচটি চারের সাহায্যে ২৩ রান করেন মার্শ। একই ওভারে বার্গার আউট করেন রিকি ভুইকেও।

এরপর অধিনায়ক রিশাভ পান্টের সাথে জুটি গড়েন ডেভিড ওয়ার্নার। পান্ট কিছুটা ধীরে এগোলেও ওয়ার্নার রান তুলছিলেন দ্রুতগতিতে। কিন্তু সন্দীপ শর্মার দুর্দান্ত ক্যাচে মাত্র একরানের জন্য ফিফটি বঞ্চিত হন ওয়ার্নার। ৩৪ বলে পাঁচটি চার ও তিন ছক্কায় ৪৯ রানের দারুণ ইনিংস খেলেন তিনি।

২৬ বলে দুইটি চার ও এক ছক্কায় ২৮ রান করেন দিল্লির অধিনায়ক রিশাভ পান্ট। ফেরেন ইমপ্যাক্ট খেলোয়াড় অভিষেক পোরেল। চাহালকে উড়িয়ে মারতে গিয়ে জস বাটলারের হাতে ক্যাচ দিয়ে ফেরেন তিনি।

শেষ পাঁচ ওভারে দিল্লির দরকার ছিল ৬৬ রান। ইনিংসের ১৭তম ওভারে ১৯ রান তোলেন ত্রিস্টান স্টাবস ও অক্ষর প্যাটেল। ১৮তম ওভারে একটি চারসহ নয় রান তোলেন তারা। তবে শেষ দুই ওভারে ৩২ রানের প্রয়োজন পড়ে দিল্লির।

১৯তম ওভারে চার ও ছক্কায় ১৫ রান তোলেন স্টাবস ও অক্ষর। ২৩ বলে ৪৪ রান করে অপরাজিত ছিলেন স্টাবস। শেষ ওভারে দিল্লির প্রয়োজন পড়ে ১৭ রানের। শেষ সময়ে দারুণ বোলিং করেন পেসার আবেশ খান।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
পাঞ্জাবকে হারিয়ে গুজরাটের চতুর্থ জয়
গুজরাটকে সহজ লক্ষ্য দিলো পাঞ্জাব
জার্সি পরিবর্তনের দিনে তীরে এসে তরী ডুবলো বেঙ্গালুরুর, টানা সপ্তম হার
লোয়ার মিডলের ব্যর্থতায় বৃথা গেল ম্যাগার্ক ঝড়, দিল্লির বড় হার
X
Fresh