• ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
logo

শ্রীলঙ্কার বিপক্ষে নামার আগে যে বার্তা সাকিবের

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ২৮ মার্চ ২০২৪, ১৭:২০
সাকিব আল হাসান
ছবি-বিসিবি

সবশেষ ভারত বিশ্বকাপে শ্রীলঙ্কার বিপক্ষে জাতীয় দলের জার্সি গায়ে জড়িয়েছিলেন সাকিব আল হাসান। এরপর লাল-সবুজের জার্সিতে তাকে আর ২২ গজে দেখা যায়নি। অন্যদিকে গত বছরের আগস্টে আয়ারল্যান্ডের বিপক্ষে শেষ টেস্ট খেলেছিলেন সাকিব।

আগামী ৩০ মার্চ চট্টগ্রামে সেই লঙ্কানদের বিপক্ষে ম্যাচ দিয়েই আন্তর্জাতিক ক্রিকেটে ফিরছেন সাবেক এই টাইগার দলপতি। মাঠে ফেরার আগে সাকিবের মন্তব্য, শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশ দলের টেস্ট জেতা উচিত।

বৃহস্পতিবার (২৮ মার্চ) সকালে এক অনুষ্ঠানে হাজির হয়েছিলেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব। সেখানে সাকিব বলেন, আশা তো সব সময় করি, আমরা জিতব। কিন্তু টেস্ট ক্রিকেটে সব সময়ই আমরা স্ট্রাগল (ভোগান্তি) করেছি, আমাদের জন্য ডিফিকাল্ট (কঠিন)। কিন্তু আমি বিশ্বাস করি, আমাদের শ্রীলঙ্কার বিপক্ষে অনেক ভালো করা উচিত এবং টেস্ট ম্যাচ জেতা উচিত।

সাবেক এই দলপতি যোগ করেন, ব্যক্তিগত কোনো লক্ষ্য নেই। মনে হয় না ক্রিকেট যত দিন খেলেছি, কোনো ব্যক্তিগত লক্ষ্য বা অর্জনের দিকে আমার চোখ ছিল। সবসময় চেষ্টা করেছি, দলের জন্য কীভাবে অবদান রাখা যায়। দেশের হয়ে পারফর্ম করতে পারা, দেশের হয়ে প্রতিনিধিত্ব করাটা সব সময় গর্বের একটা বিষয়। স্বাভাবিকভাবেই টেস্ট দলে ফিরতে পেরে আমি আনন্দিত, একই সঙ্গে গর্বিত।

এ সময়ে সাকিবের কাছে শান্তর অধিনায়কত্ব নিয়ে জানতে চাওয়া হয়। জবাবে সাবেক এই দলপতির মন্তব্য, সবার সাপোর্ট পেলে অসাধারণ লিডার হয়ে উঠবেন শান্ত।

সাকিবের ভাষ্যমতে, খুবই আর্লি স্টেজ, কিন্তু আমি সিউর বিসিবি ওকে (শান্ত) লং টার্মের কথা চিন্তা করেই দিয়েছে এবং ওর (শান্ত) শুরুটা খুবই ভালো হয়েছে, কিছু রেজাল্ট ওর পক্ষে এসেছে; যেটা ওকে সাহায্য করবে আরও বড় হতে। সবার সাপোর্ট থাকলে আমার ধারণা ও অসাধারণ একজন লিডার হবে।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
২০২৬ বিশ্বকাপে জার্মানির কোচ নাগেলসমান
মোস্তাফিজ ইস্যুতে বিসিবিকে ধুয়ে দিলেন ভারতের সাবেক তারকা
বিসিবির সিদ্ধান্তে একমত সুজন
বিশ্বকাপে ওপেনিংয়ে রোহিতের সঙ্গী কোহলি!
X
Fresh