• ঢাকা রোববার, ১৪ এপ্রিল ২০২৪, ১ বৈশাখ ১৪৩১
logo

প্রেডিক্ট এবং উইন গিফটস প্রতিযোগিতার পুরস্কার বিতরণ

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ২৮ মার্চ ২০২৪, ১৪:১৯
বাংলাদেশ
ছবি- আরটিভি

২০২৩ সালে ৫ অক্টোবর মাঠে গড়িয়েছিল ওয়ানডে বিশ্বকাপের ১৩তম আসর। বৈশ্বিক এই টুর্নামেন্টকে কেন্দ্র করে মাইক্লোর সহযোগিতায় প্রেডিক্ট এবং উইন গিফটস ক্যাম্পেইন আয়োজন করেছিল আরটিভি। বিশ্বকাপের প্রতিটি ম্যাচেই নিজেদের প্রেডিকশন জানিয়ে বিজয়ী হয়েছিলেন মোট ৪৮ জন। মাইক্লোর সহযোগিতায় ইতোমধ্যেই বিজয়ীদের পুরস্কার হাতে তুলে দিয়েছে আরটিভি।

বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে ভারতের আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে ইংল্যান্ডের মুখোমুখি হয়েছিল নিউজিল্যান্ড। এই ম্যাচে ইংলিশদের ৯ উইকেটে হারিয়ে উড়ন্ত শুরু পেয়েছিল কিউইরা। সে ম্যাচে প্রেডিক্ট এবং উইন গিফটস প্রতিযোগিতায় বিজয়ী হন মিতু ইসলাম।

আসরের তৃতীয় ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে মাঠে নেমেছিল বাংলাদেশ। এই ম্যাচে জয়ের জন্য বাংলাদেশকে বেছে নিয়ে পুরস্কার জিতেছেন সাইফুল ইসলাম। লিগ পর্বের আরেক হাইভোল্টেজ ম্যাচে স্বাগতিক ভারতের বিপক্ষে মাঠে নামে মাইটি অস্ট্রেলিয়া। এই ম্যাচে ভারতকে প্রেডিক্ট করে পুরস্কার বিজয়ী হন ফরহাদ রেজা।

বিশ্বকাপের সব থেকে হাইভোল্টেজ ম্যাচ ধরা হয়েছিল ভারত-পাকিস্তান লড়াইকে। এই ম্যাচে দুর্দান্ত এক জয় পায় স্বাগতিকরা। সেই সঙ্গে আরটিভির প্রেডিক্ট এবং উইন গিফটস প্রতিযোগিতায় বিজয়ী হয়েছিলেন ব্রাহ্মণবাড়িয়ার জুবাইয়ের হোসেন সিয়াম।

বিশ্বকাপের শ্রীলঙ্কা ম্যাচটি ছিল বাংলাদেশের কাছে মহাগুরুত্বপূর্ণ। কারণ, এই ম্যাচে জিততে না হারলেই চ্যাম্পিয়ন্স ট্রফি থেকে ছিটকে যেতো টাইগাররা। শেষ পর্যন্ত লঙ্কানদের হারিয়ে আসন্ন চ্যাম্পিয়ন্স ট্রফি টুর্নামেন্টে অংশগ্রহণ নিশ্চিত করেছিল সাকিব বাহিনী। এই বিজয়ী হিসেবে বাংলাদেশকে বেছে নিয়ে পুরস্কার জিতেছেন সুমন শাহ।

প্রথম দুই ম্যাচ হেরে আসরে দুর্দান্তভাবে ঘুরে দাঁড়ায় মাইটি অস্ট্রেলিয়া। সেমিফাইনালে দক্ষিণ আফ্রিকাকে পরাস্থ করে ফাইনাল নিশ্চিত করে অজিরা। এই দিন প্রেডিক্ট প্রতিযোগিতায় বিজয়ী হন শাহিন মিশু। বিশ্বকাপের ফাইনালে স্বাগতিক ভারতের মুখোমুখি হয় অস্ট্রেলিয়া। দেশটির সব থেকে বড় আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে ১ লাখ ৩০ হাজার দর্শকের সামনে রোহিত-কোহলিদের কাঁদিয়ে হেক্সা মিশন সফল করে অস্ট্রেলিয়া। এই ম্যাচে অজিদের বেছে নিয়ে বিজয়ী হয়েছিলেন কুমিল্লার রাস্তি চৌধুরী নাভিল।

প্রেডিক্ট এবং উইন গিফটস ক্যাম্পেইনের ৪৮ জন বিজয়ী হলেন :

মিতু ইসলাম, আরিয়ান শোভন, শরিফুল ইসলাম, শাহেদ আহমেদ, ফারহাদ রেজা, টি এম সিদ্দিকুর রহমান, এস এ বৃষ্টি, তামান্না ইসলাম, তাজমিরা আক্তার, তুষার মজুমদার, প্রান্ত দেবনাথ, জুবাইয়ের হোসেন সিয়াম, তৌফিক ইমন, আহমেদ স্বাধীন, নাফিস কামাল, সানোয়ার হোসেন, আদিবা সুলতানা মৌ, জহির আবেদীন রাদ, শারমিন সুলতানা ঊষা, চৈতী শাহা, রোজিনা জেয়া, তৌহিদুল ইসলাম সোহান, ফারজানা আক্তার রোমা, জালাল হোসেন, জামাল উদ্দিন খারশেদ, আলিনা সীমা, নাহিয়ান ইবনে আজিজ, আবির ফারহান, তাইয়েবা তাসকিন লামিয়া, রিফাত হাওলাদার, শরিফুল ইসলাম, শাকিল হোসেন, আরাফাত ইসলাম সুজন, রাসেল আহমেদ, আব্দুল্লাহ আল তাইফ, লাজিনা আক্তার লুজু, মহিউদ্দীন আহমেদ, সুমন শাহা, সাইফুল ইসলাম, রিহাদ জেকেআর, দেওয়ান সাদিয়া শারমিন, মাজহারুল ইসলাম মাজহার, ইমরুল কায়েস প্রণয়, ফাতিয়া আয়াত, শিউলি খান, রুবেল হোসেন, শাফিন মিশু ও রাসতি চৌধুরী।

মাইক্লোর সহযোগিতায় বিজয়ীদের হাতে ইতোমধ্যেই পুরস্কার হাতে তুলে দিয়েছে আরটিভি। পুরস্কার হাতে পেয়ে একজন বিজয়ী বলেন, বিশ্বকাপের সময় আমি অনেকগুলো ম্যাচে প্রেডিকশন দিয়েছিলাম। তবে একটিতে বিজয়ী হয়েছি। পুরস্কারটা হাতে খুবই ভালো লাগছে, আরটিভি এবং মাইক্লোকে ধন্যবাদ।

আরটিভির এই আয়োজনের প্রশংসা করে আরেক বিজয়ী বলেন, এটা খুবই ভালো উদ্যোগ। আরটিভির মতো দেশের বাকি প্রতিষ্ঠানগুলোরও এমন উদ্যোগ নেওয়া উচিত। এতে সবার মধ্যে খেলাধুলার প্রতি আগ্রহ বাড়াবে।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ঈদের চতুর্থ দিন আরটিভিতে যা দেখবেন
ঈদের তৃতীয় দিন আরটিভিতে যা দেখবেন
আরটিভির ঝিনাইদহ প্রতিনিধি শিপলু জামানের বাবা আর নেই
ঈদের দ্বিতীয় দিন আরটিভিতে যা দেখবেন
X
Fresh