• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

বাংলাদেশ-ফিলিস্তিন প্রথমার্ধে সমতা

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ২৬ মার্চ ২০২৪, ১৬:৩৩
বাংলাদেশ
ছবি-সংগৃহীত

বিশ্বকাপ ও এশিয়ান কাপের যৌথ বাছাইপর্বের দ্বিতীয় লেগে ঘরের মাঠে ফিলিস্তিনের মুখোমুখি হয়েছে বাংলাদেশ।

মঙ্গলবার (২৬ মার্চ) কিংস অ্যারেনায় গোলশূন্য সমতায় শেষ হয়েছে প্রথমার্ধ। তবে প্রথমার্ধে বেশ কিছু সুযোগ হারায় হাভিয়ের কাবরেরা শিষ্যরা। এমনটা না হলে স্বস্তি নিয়েই বিরতিতে যেতে পারতো লাল-সবুজের প্রতিনিধিরা।

ম্যাচের ১২তম মিনিটেই এগিয়ে যাওয়ার সুযোগ পেয়েছিল সফরকারীরা। তবে দলকে এ যাত্রায় বাঁচিয়ে দেন বাংলাদেশের গোলরক্ষক মিতুল মারমা।

এরপর ম্যাচের ২১তম মিনিটে ডানপ্রান্ত দিয়ে হঠাৎ আক্রমণে যায় বাংলাদেশ। তপু বর্মণের বাড়ানো পাসে বক্সে ঢুকে পড়েন ফাহিম। তবে ঠিকঠাক ক্রস নিতে না পারায় লক্ষ্যভেদ করতে পারেননি তিনি।

এরপর ২৯তম মিনিটে আবারও সুযোগ হাতছাড়া করে স্বাগতিক দল। প্রতিপক্ষের কর্ণার কিক থেকে পাল্টা আক্রমণে যায় জামাল ভূঁইয়ার দল। বল নিয়ে একাই বক্সে ঢুকে পড়েন রাকিব। তবে জটলার মধ্যে আটকে পড়ে জনির ভুলে দারুণ সুযোগ হাতছাড়া করে বাংলাদেশ।

ম্যাচের ৩৪তম মিনিটে বক্সের সামনে থেকে লক্ষ্যের দিকে শট নিয়েছিলেন ফিলিস্তিনের ওদয় দাবাগ। তবে তার কোনাকুনি শট ক্রিপ করেন মিতুল।

ম্যাচের ৪০তম মিনিটে আরও একবার দাত্রা হয়ে আসেন বাংলাদেশ গোলকিপার। ডি-বক্স থেকে শিহাব কুম্বোর নেওয়া দুর্দান্ত হেড মিতুলকে পরাস্ত করতে পারেনি।

এক মিনিট পরেই বক্সের ফাঁকা জায়গায় বল পেয়েছিল সফরকারীরা। তবে ডিফেন্ডারদের নৈপুণ্যে বিপদমুক্ত হয় বাংলাদেশ।

প্রথমার্ধের শেষ দিকে সবচেয়ে বড় সুযোগ হারায় বাংলাদেশ। কর্ণার থেকে বল নিয়ে এগিয়ে যান জামাল। মাঝমাঠ থেকে তাকে অনুসরণ করে ফাহিমও বক্সে ঢুকে পড়েন। এরপর প্রতিপক্ষের দুই খেলোয়াড়ের বাধা টপকে ফয়সালকে ক্রস দেন জামাল। তবে প্রতিপক্ষের গোলকিপারকে বোকা বানাতে ব্যর্থ হন তিনি। অন্যদিকে ওয়ান টু ওয়ান সুযোগ লুফে নিতে পারেননি ফাহিমও। শেষ পর্যন্ত গোলশূন্য সমতায় শেষ হয় প্রথমার্ধের খেলা।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বাংলাদেশি সিনেমার মস্কো জয় 
থাইল্যান্ডের ব্যবসায়ীদের বাংলাদেশে বিনিয়োগে আহ্বান পররাষ্ট্রমন্ত্রীর 
বাংলাদেশ-ভারত সিরিজ দেখা যাবে যেভাবে
এইচএসসি পাসেই পেট্রোলিয়াম করপোরেশনে চাকরি
X
Fresh