• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

‘ঘরের মাঠে আমরা শক্তিশালী দল’

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ২৩ মার্চ ২০২৪, ২১:৪৪
বাংলাদেশ
ছবি-সংগৃহীত

বিশ্বকাপ ও এশিয়ান কাপ বাছাইয়ের প্রথম লেগে ফিলিস্তিনের বিপক্ষে পুরোপুরি ব্যর্থ হয়েছে বাংলাদেশ দল। কুয়েতে শুরুটা ভালো করলেও শেষ পর্যন্ত ৫-০ গোলের বড় ব্যবধানের হার নিয়ে মাঠ ছাড়ে জামাল-তপুরা। ঘরের মাঠে দ্বিতীয় লেগে ঘুরে দাঁড়ানোর আশা বাংলাদেশের।

আগামী ২৬ মার্চ বসুন্ধরার কিংস অ্যারেনায় ফিলিস্তিনকে স্বাগত জানাবে লাল-সবুজের প্রতিনিধিরা। তাই বসুন্ধরার স্পোর্টস কমপ্লেক্সে অনুশীলন করছে বাংলাদেশ দল।

শনিবার (২৩ মার্চ) অনুশীলনের সময় গণমাধ্যমের সঙ্গে কথা বলেন কোচ হ্যাভিয়ের কাবরেরা। তিনি বলেন, ইতিবাচক বিষয়গুলো নিয়ে নিতে হবে, আর হ্যাঁ আমাদের বেশ কিছু সমন্বয় দরকার। যেভাবে প্রথমার্ধ শেষের আগে পারফরম্যান্সের মান পড়ে গেল, তা চিন্তার বিষয়।

‘এই বিষয়টাকে পরিবর্তন করতে হবে আমাদের। নিজেদের কাছে আরও ভালো পারফরম্যান্স চাইতে হবে। ইতিবাচকভাবে দেখতে হবে পরিস্থিতিটা, আমরা ঘরের মাঠে অ্যাওয়ে থেকে শক্তিশালী দল।’

তিনি বলেন, আমরা ফিফা র‍্যাঙ্কিংয়ের শীর্ষ ১০০ দলের একটার বিপক্ষে খেলছি যারা শেষ এশিয়ান কাপের শেষ ষোলোয় খেলেছে। প্রথম ৪০ মিনিটে আমরা ভালো খেলেছিলাম। এই পারফরম্যান্স আমাদের সঙ্গে নিতে হবে। সেই ৪০ মিনিটকে বিশ্লেষণ করতে হবে ভালোভাবে। এটা খুঁজে বের করতে হবে যে সেই মানের পারফরম্যান্স কেন আমরা ৯০ মিনিট ধরে দিতে পারলাম না!

আগের ম্যাচের ভুলগুলো সম্পর্কে কাবরেরা বলেন, হাইলাইন ডিফেন্স খেলিয়ে আমরা একটু ঝুঁকি নিয়েছিলাম। প্রতিপক্ষ কাছ থেকে তাড়াতাড়ি বল দখলে নিয়ে আরও বেশি আক্রমণাত্মক হতে চেয়েছিলাম আমরা। ওই সব পরিস্থিতি থেকে আমরা দুটো সুযোগও পেয়েছিলাম। তবে আমরা সুযোগগুলো কাজে লাগাতে পারিনি।

সুযোগ হাত ছাড়া হওয়ার আক্ষেপ নিয়ে তিনি বলেন, হয়তো আমরা ওই সুযোগগুলো কাজে লাগাতে পারলে খেলাটা অন্যরকমও হতে পারত! হ্যাঁ, আমরা গোলগুলো হজম করেছি। তারা শক্তিশালী দল, ভালো খেলোয়াড়, শক্তিশালী খেলোয়াড় আছে। এখন আমাদের পুনরায় সমন্বয় করার সময়, দ্বিতীয় ম্যাচের জন্য প্রস্তুতি নেওয়ার সময়।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বাংলাদেশসহ ৬ দেশে পেঁয়াজ রপ্তানি করবে ভারত
‘দ্রুতই নিউজ করবেন, টি-টোয়েন্টিতে ফিরেছে মিরাজ’
মিরাজ কেন বাদ, জানালেন পাপন
বাংলাদেশি সিনেমার মস্কো জয় 
X
Fresh