• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

সাকিবের আন্তর্জাতিক ক্রিকেটে ফেরা নিয়ে যা জানালেন পাপন

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ২২ মার্চ ২০২৪, ২৩:২৭
সাকিব আল হাসান
ছবি-সংগৃহীত

ঘরের মাঠে শ্রীলঙ্কা সিরিজ থেকে নিজেকে সরিয়ে রেখেছিলেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। তবে সব ঠিক থাকতে চট্টগ্রাম টেস্ট দিয়ে মাঠে ফিরবেন দেশসেরা এই তারকা ক্রিকেটার। এই তথ্য নিশ্চিত করেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি এবং ক্রীড়ামন্ত্রী নাম নাজমুল হাসান পাপন।

গেল বিপিএলের শুরুটা ভালো না হলেও দুর্দান্তভাবে কামব্যাক করেছিলেন সাকিব। লঙ্কানদের বিপক্ষে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ থেকে নিজেকে সরিয়ে রাখলেও দ্বিতীয় টেস্ট খেলার আগ্রহ প্রকাশ করেছেন তিনি।

চট্টগ্রাম টেস্ট দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরতে চান এই টাইগার অলরাউন্ডার। যার জন্য বিসিবি সভাপতি ও বাংলাদেশের তিন ফরম্যাটের অধিনায়ক নাজমুল হাসান শান্তর কাছে নিজের ইচ্ছার কথা জানিয়েছেন সাকিব।

এক সাক্ষাৎকারে পাপন বলেন, পরিচালকদের নাকি বলেছে সে (সাকিব) দ্বিতীয় টেস্ট খেলবে। এখানেও এসেছিল । বলল যে, খেলতে চাচ্ছে। ওর নিজেরও একটু বোঝা দরকার। কী অবস্থা ফিটনেসের। দুই একটা ম্যাচ না খেললে বলা যাচ্ছে না। এটা নির্ভর করছে ওর ওপরে। ওর ফিটনেসের কী অবস্থা সেটার ওপর।

প্রথম টেস্টের আগে ইনজুরিতে পড়েছে মুশফিকুর রহিম। তাই দলে ব্যাটিং ঘাটতিও রয়েছে। এ ছাড়াও সাকিব দলে যোগ হলেও বোলিং শক্তিও বাড়বে। সব কিছু মিলিয়ে পরিস্থিতি বিবেচনায় দ্বিতীয় টেস্টেই মাঠে ফিরছেন সাকিব। এরই মধ্যে সবুজ সংকেতও দিয়েছেন বোর্ড সভাপতি। লঙ্কানদের বিপক্ষে অলরাউন্ডার সাকিবকে চায় বাংলাদেশ।

তিনি বলেন, যদি সব কিছু ঠিক থাকে, দ্বিতীয় টেস্ট খেলার সম্ভাবনা খুব বেশি ওর। কারণ এই টেস্ট ম্যাচটা যে খেলবে আমাদের তো প্লেয়ার-ই পাচ্ছি না। এখন পর্যন্ত, তামিম, সাকিব, মুশফিক, রিয়াদের মতো খেলোয়াড় আমাদের বাংলাদেশে নাই। এর মধ্যে কঠিন সাকিব হওয়া। কারণ ও ব্যাট না হয় বল, একটা না একটা দিয়ে অবদান রাখবে।

সম্প্রতি রাজনীতির মাঠের নানা বিতর্ক ঘিরে ধরেছে সাকিবকে। সেই বেড়াজাল থেকে বেরিয়ে একটু প্রশান্তি কুড়ানোর জন্য হয়তো দ্রুতই মাঠে ফিরতে চান সাকিব। আগামী ৩০ মার্চ চট্টগ্রামে দ্বিতীয় টেস্টে শ্রীলঙ্কার মুখোমুখি হবে বাংলাদেশ। সব ঠিক থাকলে সেই দিনই মাঠে নামবেন টাইগার পোস্টার।


মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ক্রিকেটে ইতিহাস লিখল গণ-অর্থায়নে খেলতে আসা ভানুয়াতু
আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানালেন পাকিস্তানের সাবেক অধিনায়ক
০ রানে ৭ উইকেট, অভিষেকেই বিশ্বরেকর্ড রোহমালিয়ার
তীরে এসে তরী ডুবলো পাকিস্তানের, সিরিজে এক হাত নিউজিল্যান্ডের
X
Fresh