• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

মুশফিকের পরিবর্তে টেস্ট স্কোয়াডে নতুন মুখ

ক্রীড়া প্রতিবেদক, আরটিভি নিউজ

  ২০ মার্চ ২০২৪, ২১:০৪
মুশফিকুর রহিম
ছবি- বিসিবি

টি-টোয়েন্টি ও ওয়ানডের পর লঙ্কানদের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজের মাঠে নামার অপেক্ষায় বাংলাদেশ। তবে এই সিরিজ থেকে ছিটকে গেছেন অভিজ্ঞ উইকেটরক্ষক ব্যাটার মুশফিকুর রহিম। তার জায়গায় টেস্ট দলে সুযোগ পেয়েছেন তাওহীদ হৃদয়।

বুধবার (২০ মার্চ) এক বিবৃতি দিয়ে হৃদয়কে দলে নেওয়ার বিষয়টি নিশ্চিত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এর আগে বাংলাদেশের জার্সিতে টি-টোয়েন্টি ও ওয়ানডে ম্যাচ খেললেও এবারই প্রথম টেস্ট দলে সুযোগ পেলেন এই মিডল অর্ডার ব্যাটার।

বিবৃতিতে বলা হয়েছে, আগামী শুক্রবার থেকে শুরু হতে যাওয়া সিলেট টেস্টে মুশফিকের বদলি হিসেবে তাওহীদ হৃদয়কে নির্বাচন করেছে জাতীয় নির্বাচক প্যানেল। বাংলাদেশ টেস্ট দলে প্রথমবারের মতো ডাক পেলেন এই ব্যাটার।

সিরিজের প্রথম টেস্ট শুরু হবে আগামী ২২ মার্চ। এই ম্যাচটি সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে। এরপর দুই দল আবার যাবে চট্টগ্রামে। সিরিজের দ্বিতীয় ও শেষ ম্যাচটি সেখানে শুরু হবে ৩০ মার্চ।

গত সোমবার শেষ ওয়ানডেতে তাসকিন আহমেদের করা বল উইকেটের পেছনে দাঁড়িয়ে তালুবন্দি করার সময় ডান হাতের বৃদ্ধাঙ্গুলে আঘাত পান মুশফিক। এ সময় মাঠেই খানিকটা সেবা-শুশ্রূষা করা হয় তার। এরপর পুরো ইনিংস তিনি উইকেটকিপিং করেছেন। ব্যাটিংয়েও ৩৭ রানের অপরাজিত ইনিংসে গুরুত্বপূর্ণ অবদান রাখেন।

চট্টগ্রামে ম্যাচ শেষের পর ঢাকায় এসে মুশফিকের আঙুলের এক্সরে করা হয়। রিপোর্টে দেখা যায়, তার আঙুলে চিড় ধরেছে। জাতীয় দলের ফিজিও বায়েজিদ খান বলেন, সে এখন পর্যবেক্ষণে আছে। ধারণা করা হচ্ছে, তিন থেকে চার সপ্তাহ তাকে মাঠের বাইরে থাকতে হবে।

বাংলাদেশের ১ম টেস্ট স্কোয়াড:

নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), লিটন দাস, জাকির হাসান, মাহমুদুল হাসান জয়, সাদমান ইসলাম, মুমিনুল হক, তাওহীদ হৃদয়, শাহাদাত হোসেন দিপু, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, নাঈম হাসান, খালেদ আহমেদ, শরিফুল ইসলাম, মুশফিক হাসান ও নাহিদ রানা।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
পরমব্রত-পিয়ার জীবনে নতুন অতিথি
দুই বাসের মুখোমুখি সংঘর্ষ, নিহত ১
নতুন সিনেমায় দিলারা জামান
বাগেরহাটে ট্রাক-ভ্যান মুখোমুখি সংঘর্ষ, নিহত ৩
X
Fresh