• ঢাকা রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
logo

‘সাংবাদিকদের প্রশ্নের সুর বদলেছে, এটাই আমাদের বড় সাফল্য’

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ২০ মার্চ ২০২৪, ১৬:৪৮
বাংলাদেশ
ছবি- বিসিবি

গত বছরটা দুর্দান্তভাবে কাটিয়েছে বাংলাদেশ নারী ক্রিকেট দল। চলতি বছরে তাদের প্রথম অ্যাসাইনমেন্ট মাইটি অস্ট্রেলিয়া।

বৃহস্পতিবার (২১ মার্চ) ঘরের মাঠে অজিদের বিপক্ষে প্রথম ওয়ানডেতে মাঠে নামবে টাইগ্রেসরা। এই ম্যাচের আগে নিজেদের সাফল্য নিয়ে কথা বলেছেন অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি।

বুধবার (২০ মার্চ) মিরপুরে ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে এক প্রশ্নের জবাব নিগার সুলতানা বলেন, প্রথম যে বিষয় মেনশন করি। আমরা যখন ভারতের বিপক্ষে খেলি তখন সাংবাদিকদের কাছে প্রশ্নগুলো ছিল অন্যরকম।

‘আপনারা জিততে পারবেন কি না, কী হতে পারে? এটাই আমার কাছে একটা সাফল্য মনে হচ্ছে, অস্ট্রেলিয়ার বিপক্ষে খেলছি কেউ (ওরকম) প্রশ্ন করে নাই। এটা কিন্তু কাইন্ড অব টিমের জন্য একটা সাফল্য। তার জন্য সবাইকে অনেক ধন্যবাদ।’

ভারত-পাকিস্তানের বিপক্ষে সিরিজ জিতলেও এবারের চ্যালেঞ্জটা আরও বড়। কারণ, প্রতিপক্ষ হলো নারী ক্রিকেটের সবচেয়ে শক্তিশালী দল এবং টি-টোয়েন্টিতে ছয়বারের বিশ্বকাপ চ্যাম্পিয়ন। এই চ্যালেঞ্জের কথা অজানা নয় বাংলাদেশ অধিনায়কেরও। তবে হোম কন্ডিশনের সুবিধা কাজে লাগাতে চান তিনি।

নিজেদের শক্তির জায়গা নিয়ে টাইগ্রেস অধিনায়ক বলেন, প্রথমত হলো হোম কন্ডিশন। আমার কাছে মনে হয়, কন্ডিশনের দিক থেকে তারা অনেক বেশি অচেনা। কখনই যেহেতু খেলে নাই এখানে...। কিন্তু সম্প্রতি তাদের অনেক খেলোয়াড় কিন্তু আইপিএল খেলে আসছে। কম-বেশি বাংলাদেশ এবং ইন্ডিয়ার উইকেট কিন্তু প্রায় একই থাকে। তারা একটু হলেও জানে যে কেমন কন্ডিশনে খেলা হবে।

তিনি বলেন, আর যদি আমাদের দিক থেকে চিন্তা করি অবশ্যই দেখেন আমরা সম্প্রতি যখন দক্ষিণ আফ্রিকায় খেলে আসছি আমাদের ব্যাটিংটা অনেক বেশি শক্তিশালী মনে হয়েছে। আবার হোমে যখন ভারত, পাকিস্তানের বিপক্ষে খেলেছি তখন মনে হয়েছে বোলিংটা স্ট্রং।

‘এটা আমাদের দলের জন্য ভালো দিক দুটি বিভাগই অনেক বেশি ভালো অবস্থায়। এখন গুরুত্বপূর্ণ হচ্ছে ম্যাচে কোন ইউনিট দলের জন্য বেশি কন্ট্রিবিউট করতে পারে।’

তিনি আরও বলেন, তারা (অস্ট্রেলিয়া) বিশ্বের ভালো দল এবং ব্শ্বি চ্যাম্পিয়ন। তাদের বিপক্ষে খেলা আমাদের জন্য বলবো যে বড় একটা অভিজ্ঞতা পুরো দলের জন্য। এখন অবধি আমরাও যেভাবে খেলে আসছি গত ৬-৭ মাস ক্রিকেট খেলছি, তারা অবশ্যই হালকাভাবে আমাদেরকে নেয়নি।

‘সেটা বোঝা যায় তাদের স্কোয়াড দেখেই। বিশ্বকাপও এখানে। তো সবকিছু মিলিয়ে অবশ্যই যতগুলো সিরিজ খেলছি ভারত, পাকিস্তান, দক্ষিণ আফ্রিকা বলেন- তারা ভালো দল ছিল।’

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বাংলাদেশের ম্যাচসহ টিভিতে আজকের খেলা
যুক্তরাষ্ট্রে বন্দুকধারীর গুলিতে ২ বাংলাদেশি নিহত
মালয়েশিয়ায় ১৩২ বাংলাদেশি গ্রেপ্তার
বুলগেরিয়ার উৎসবে বাংলাদেশের ‘কাঠগোলাপ’
X
Fresh