• ঢাকা রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
logo

সোহানের সেঞ্চুরিতে শেখ জামালের বড় জয়

ক্রীড়া প্রতিবেদক, আরটিভি নিউজ

  ১৭ মার্চ ২০২৪, ১৭:৫৫
নুরুল হাসান সোহান
ছবি-সংগৃহীত

চলমান ঢাকা প্রিমিয়ার লিগে গাজী টায়ার্স একাডেমিকে হারিয়ে টুর্নামেন্ট শুরু করেছিল শেখ জামাল ধানমন্ডি ক্লাব। পরের ম্যাচেই শাইনপুকুরের কাছে যায় তারা। তবে ব্রাদার্স ইউনিয়নকে হারিয়ে জয়ে ফিরেছে সোহানের দল। নিজেদের তৃতীয় ম্যাচে ব্রাদার্সকে ১২১ রানের ব্যবধানে হারিয়েছে শেখ জামাল।

রোববার (১৭ মার্চ) ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে টস হেরে ব্যাটিংয়ে নেমে ব্রাদার্স ইউনিয়নকে ২৫৭ রানের লক্ষ্য দেয় শেখ জামাল। জবাব দিতে নেমে মাত্র ১৩৫ রানেই গুটিয়ে যায় ব্রাদার্স। এতে ১২১ রানের বড় জয় পায় ধানমন্ডির ক্লাবটি।

এদিন টস হেরে ব্যাটিংয়ে নেমে ১৩ রানে দুই উইকেট হারিয়ে ফেলে শেখ জামাল। পরে সাইফ হাসানের সঙ্গী হয়ে বিপদ সামলে নেন রাব্বি। ৫৬ বলে ৩৪ রান করে আউট হয়ে যান সাইফ। পরে সোহানের সঙ্গে ১২০ রানের জুটি গড়েন রাব্বি।

৮ চারে ১০০ বলে ৭৪ রান করে রাহাতুল ফেরদৌসের বলে বোল্ড হয়ে যান রাব্বি। অপর প্রান্ত আগলে রেখে সোহান সেঞ্চুরি তুলে নেন। ৬ চার ও ৪ ছক্কায় ৯৭ বলে ১০১ রান করে আবু জায়েদ রাহির বলে উইকেটের পেছনে ক্যাচ দেন তিনি। সোহানের পর আর কোনো ব্যাটারই দলের হাল ধরতে পারেননি। নির্ধারিত ৫০ ওভারে সব উইকেট হারিয়ে ২৫৬ রান করে শেখ জামাল।

বড় লক্ষ্য তাড়া করতে নেমে ১৫ রানে পাঁচ উইকেট হারিয়ে ফেলে ব্রাদার্স। দুই পেসার শফিকুল ইসলাম ও রিপন মণ্ডলের তোপে দিশেহারা ব্রাদার্স রাহাতুল ফেরদৌসের ব্যাটে পথ খুঁজে পায়।

৭৬ বলে দলের পক্ষে সর্বোচ্চ ৫৩ রান করেন তিনি। এছাড়া ৫০ বলে উইকেটরক্ষক ব্যাটার শাকিল ২৬ ও ৩১ বলে ২১ রান করেন অধিনায়ক মনির হোসেন। শেষ পর্যন্ত ৪০ ওভার ২ বল খেলে ১৩৫ রানে অলআউট হয়ে যায় ব্রাদার্স।

শেখ জামালের হয়ে চার উইকেট করে শিকার করেন শফিকুল ইসলাম ও রিপন মণ্ডল। ১০ ওভারে ৪৪ রান খরচ করে রিপন। আর ৯ ওভার দুই বলে স্রেফ ১২ রান দেন শফিকুল ইসলাম।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
খনন করা পুকুরের মাটিতে মিলল কালো পাথরের মূর্তি
স্যামসন ও জুরেলের ব্যাটে ভর করে রাজস্থানের অষ্টম জয়
মুম্বাইকে হারিয়ে দিল্লির পঞ্চম জয়
ফ্রেজারের বিধ্বংসী ব্যাটিংয়ে ভর করে দিল্লির রান পাহাড়
X
Fresh