• ঢাকা রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
logo

‘ওর যত্ন নিলে দেশের একটি বড় সম্পদে পরিণত হবে’

ক্রীড়া প্রতিবেদক, আরটিভি নিউজ

  ১৭ মার্চ ২০২৪, ১৭:০৮
মেহেদী হাসান মিরাজ
ছবি- বিসিবি

বাংলাদেশ ক্রিকেটে লেগ স্পিনারের অভাবটা ছিল শুরু থেকেই। তবে সেই অভাব পূরণ করতে রিশাদ হোসেনকে নিয়ে কাজ করছে বিসিবি। লঙ্কানদের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে বোলিংয়ের পাশাপাশি ব্যাট হাতেও আলো ছড়িয়েছিলেন তিনি। তাই রিশাদকে নিয়ে বড় স্বপ্ন দেখছেন টাইগার অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজ।

রোববার (১৭ মার্চ) ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে আসেন মিরাজ। এ সময় রিশাদকে নিয়ে মিরাজ বলেন, বাংলাদেশ দল তো অনেক দিন ধরেই একটা লেগ স্পিনার অলরাউন্ডার খুঁজছিল। যে জিনিসটা রিশাদের মধ্যে আছে।

‘আমি মনে করি, ওর এখনও অনেক দেওয়ার বাকি আছে, শেখার বাকি আছে। ওর মাত্র ক্যারিয়ার শুরু হয়েছে। যত ম্যাচ খেলবে ওর ক্যারিয়ারের জন্য ভালো হবে, অভিজ্ঞতা হবে।’

তিনি বলেন, একজন লেগ স্পিনারের জন্য অত সহজ না কাজটা, অনেক কঠিন। আমাদের দেশে এবং বাইরে যখন খেলা হয় খেলায় অনেক কন্ট্রোল থাকতে হয়। যে জিনিসটা ওর ভিতরে আসছে আমি দেখেছি অনেক উন্নতি হয়েছে। সে যত ম্যাচ খেলবে তত শিখতে পারব। আমরা যদি ওর যত্ন নিতে হবে, তাহলে আমাদের দেশের জন্য একটা বিরাট সম্পদ হবে।

তৃতীয় টি-টোয়েন্টিতে দেশের হয়ে ছক্কার রেকর্ডও গড়েছেন রিশাদ। তাই রিশাদের ব্যাটিং নিয়েও আশাবাদী মিরাজ বলেন, ‘হ্যাঁ অবশ্যই। একটা বোলার যখন ব্যাটিং করতে পারে তখন কিন্তু দলের অনেক সুবিধা হয়। দল কিন্তু ভালো একটা পজিশনে যায়। রিশাদ ব্যাটিং করতে পারে এটা আমাদের দলের জন্য একটা সুবিধা।

‘আমরা যদি ওকে যত্ন নিতে পারি ওকে যদি ঠিকঠাক ব্যবহার করতে পারি ও ব্যাটিংটাও ভালো করবে। টি-টোয়েন্টিতে কিন্তু ও ভালো একটা ইনিংস খেলেছে। সবচেয়ে বড় কথা হচ্ছে ও বড় শট খেলতে পারে। ওর সেই সামর্থ্য আছে।’

তিনি আরও বলেন, আমরা ওইভাবে চিন্তা করছি। আমিও ওর সাথে কথা বলেছি, টিম ম্যানেজমেন্টও কথা বলেছে। ওকে সুযোগ দেওয়া হয়েছে ব্যাটিংয়ের, নেটে। সে যদি নিজেকে মানসিকভাবে প্রস্তুত করতে পারে ও লম্বা সময় সার্ভিস দিতে পারবে এটা আমি মনে করি।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বিশেষ ক্যাম্পে লেগ স্পিনার রত্ন খুঁজবে বিসিবি
দ্বিতীয় মেয়াদে বিএসইসির চেয়ারম্যান শিবলী রুবাইয়াত
বিশ্বকাপের আগে ভারতের মুখোমুখি বাংলাদেশ
বাংলাদেশের ম্যাচসহ টিভিতে আজকের খেলা
X
Fresh