• ঢাকা সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

নতুন টি-টোয়েন্টি টুর্নামেন্ট চান তামিম

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ১৭ মার্চ ২০২৪, ১১:০৫
তামিম ইকবাল
ছবি- বিসিবি

কয়েকদিন আগেই নতুন একটি টি-টোয়েন্টি টুর্নামেন্ট শুরুর কথা জানিয়েছিলেন বাংলাদেশের হেড কোচ চন্ডিকা হাথুরুসিংহে। বিপিএল চলাকালে লঙ্কান এই কোচের সেই মন্তব্য বেশ সাড়া ফেলেছিল। এবার হাথুরুর সুরে একই দাবি তুলেছেন জাতীয় দলের ওপেনার তামিম ইকবাল। ডিপিএল চলাকালেই নতুন এক টুর্নামেন্টের কথা জানালেন প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাবের এই দলপতি।

এদিকে দরজায় কড়া নাড়ছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। কিন্তু তার আগে ঘরোয়া পর্যায়ে একদিনের ফরম্যাটে খেলছেন ক্রিকেটাররা। তাই নতুন চাইছেন জাতীয় দলের সাবেক এই অধিনায়ক। তবে এজন্য ডিপিএলকে ছেঁটে ফেলার পক্ষে নন তিনি।

তামিমের ভাষ্য, যদি আপনার টি-টোয়েন্টি ফরম্যাট করতেই হয়, তাহলে আপনার আলাদা একটা টুর্নামেন্ট করা উচিত। হয়তো-বা ঢাকা প্রিমিয়ার লিগের দলগুলোকে নিয়ে। আমরা আগেও দেখেছি এরকম হয়েছে।

এই ওপেনারের মন্তব্য, ৫০ ওভারের টুর্নামেন্ট এটা বাংলাদেশের ইতিহাস। ডিপিএল বাংলাদেশের ঘরোয়া ক্রিকেটের সবচেয়ে প্রতিযোগিতামূলক টুর্নামেন্ট। আমার মনে হয় না এটাকে পরিবর্তন করা উচিত। যদি টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে ভাবনা থাকে, তাহলে আলাদা টুর্নামেন্ট করতে পারেন।

এদিকে এবারের ডিপিএলে নেই কোনো বিদেশি ক্রিকেটার। তাই বিষয়টিকে ইতিবাচক হিসেবেই দেখছেন তিনি। তামিমের মতে, আমার কাছে মনে হয়, এটা ইতিবাচক দিক। বিদেশি না খেলা মানে ১২টা স্থানীয় ক্রিকেটার সুযোগ পাওয়া, ১২টা দলে। নিয়মটা যদি একটা থাকে, তাহলে ভালো। এ বছর বিদেশি না পরের বছর আবার বিদেশি তাহলে একটু কনফিউজিং। কিন্তু ক্রিকেট বোর্ড বা সিসিডিএম যেটাই সিদ্ধান্ত নেয়, একটা নিয়ম থাকলে ভালো।

দেশসেরা এই ওপেনার আরও জানালেন, মাত্র মৌসুম শুরু অবশ্যই আমি চাইবো বড় রান করার, বেশ অনেকগুলো রান করার। মাত্র দুটো ম্যাচ গেছে, একটা বড় স্কোর হলে আমিও স্বস্তিবোধ করবো। দেখা যাক, আমি আমার ব্যাটিং নিয়ে খুশি।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
১২ দেশ নিয়ে ঢাকায় বসছে আন্তর্জাতিক কাবাডির আসর
ঝড়ে লন্ডভন্ড টাইগারদের ম্যাচের ভেন্যু, সিরিজ নিয়ে শঙ্কা
জয়পুরহাটে আন্তর্জাতিক দাবা টুর্নামেন্টের উদ্বোধন
বিশ্বকাপ খেলতে বাধা নেই লামিচানের
X
Fresh