• ঢাকা মঙ্গলবার, ২১ মে ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

লিটন কেন বাদ, জানালেন প্রধান নির্বাচক

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ১৬ মার্চ ২০২৪, ১৭:৪০
বাংলাদেশ
ছবি-সংগৃহীত

ঘরের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডে স্কোয়াড থেকে বাদ পড়েছেন বাংলাদেশের ওপেনার লিটন কুমার দাস। ক্ল্যাসিক এই ওপেনারের পরিবর্তে প্রথমবারের মতো ওয়ানডে দলে ডাক পেয়েছেন জাকের আলী অনিক।

শনিবার (১৬ মার্চ) এক বিবৃতিতে বিষয়টি জানিয়েছে বিসিবি।

এদিকে লিটনের বাদ পড়ার নেপথ্য কারণ ব্যাখ্যা করেছেন প্রধান নির্বাচক গাজী আশরাফ হোসেন লিপু।

তার ভাষ্যমতে, যেহেতু সিরিজ চলছে, পরিবর্তনের খুব বেশি সুযোগ ছিল না। তবে নতুন বলে খুবই অধারাবাহিক হওয়ার কারণে আমরা লিটন দাসকে এই স্কোয়াডের সঙ্গে আর রাখছি না। দলে আগে থেকে এনামুল হক বিজয় ও তানজিদ হাসান তামিম রয়েছে, যারা ওপেন করতে পারে। আরেকজন ওপেনার আছে সৌম্য সরকার। লিটনকে যখন স্কোয়াডে অন্তর্ভুক্ত করলাম না, তখন এই জায়গায় নতুন করে কোনো ওপেনারের প্রয়োজন দেখিনি। ইতোমধ্যে দুটি অপশন আছে এর মধ্যে একটি আমাদের কোচ-ক্যাপ্টেনকে বেছে নিতে হবে।

লিপু যোগ করেন, এই সিলেকশন প্রক্রিয়ায় আমরা অবশ্যই কোচ-ক্যাপ্টেনের মতামত নিয়েছি। আমরা দেখেছি লিটনের পরিবর্তে দলে যদি মিডল-অর্ডারে কাউকে সংযোজন করা যায়, সেখানে একটা গ্যাপ আছে। সেখানে অনিককে মনে করেছি, এই জায়গায় যথার্থ হবে। সাদা বলে সে টি-টোয়েন্টি খেলেছে, রান করেছে, রান পেয়েছে ডিপিএলেও। একাধিক ভূমিকা পালন করতে পারে, মিডল-অর্ডারে ওপরের দিকে খেলতে পারে; আবার ফিনিশারের ভূমিকাও পালন করতে পারে।

তিনি আরও বলেন, ক্রিকেটে কনকাশনেরও ঝুঁকি থাকে। আমরা মনে করেছি লিটনের পরিবর্তে জাকেরকে দলে নিলে দলের ভারসাম্য অনেক ভালো থাকবে। তৃতীয় ম্যাচ দিবারাত্রির নয়, সকাল ১০টায় শুরু হবে। সেই আলোকে আমরা মনে করেছি জাকের বেশি যোগ্য দাবিদার।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘খারাপ সময়ে নয় বরং ফর্মে থাকলেই চিন্তা বেশি হয়’
এলপিএল নিলামে অবিক্রিত লিটন-মুশফিক
শান্তর অধিনায়কত্বে উন্নতি দেখছেন লিটন
এইচপির ট্রেনিং ক্যাম্পের জন্য ২৫ সদস্যের দল ঘোষণা বিসিবির
X
Fresh