• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

ব্রাজিলের বিপক্ষে শক্তিশালী স্কোয়াড ঘোষণা ইংল্যান্ডের

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ১৫ মার্চ ২০২৪, ০৮:৩৯
ইংল্যান্ড
ছবি-সংগৃহীত

চলতি মার্চেই ইংল্যান্ডের বিপক্ষে প্রীতি ম্যাচ খেলবে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন ব্রাজিল। এই ম্যাচের জন্য আগেই স্কোয়াড ঘোষণা করেছিল সেলেসাওরা।

এবার ব্রাজিলের বিপক্ষে ম্যাচের জন্য ২৫ সদস্যের দল ঘোষণা করেছেন ইংলিশ কোচ গ্যারেথ সাউথগেট। একই দল নিয়ে বেলজিয়ামের বিপক্ষেও খেলবে হ্যারি কেইন–জুড বেলিংহ্যামরা।

চারদিনের ব্যবধানে দুটি ম্যাচই ইংল্যান্ডের ওয়েম্বলি স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে। আগামী ২৩ মার্চ প্রথম ম্যাচে ভিনিদের মুখোমুখি হবে হ্যারি কেইনের দল। এরপর ২৬ মার্চ বেলজিয়ামের মোকাবিলা করবে ইংল্যান্ড।

ঘোষিত স্কোয়াডে প্রথমবারে ডাক পেয়েছেন এভারটনের হয়ে খেলা সেন্টারব্যাক জেরার্ড ব্রাথওয়েট ও নিউক্যাসলের ফরোয়ার্ড অ্যান্থনি গর্ডন। অন্যদিকে তিন বছর পর দলে ফিরেছেন লিভারপুল ডিফেন্ডার জো গোমেজ, ব্রেন্টফোর্ড স্ট্রাইকার ইভান টোনি, ম্যানচেস্টার ইউনাইটেডের জন স্টোনস ও চেলসির বেন চিলওয়েল।

এদিকে ইংল্যান্ড ফুটবল ফেডারেশন জানিয়েছে, এই দুটি ম্যাচ থেকে প্রাপ্ত অর্থই আলঝেইমার্স বা ডিমনেশিয়া রোগীদের চিকিৎসায় ব্যবহার করা হবে। আর প্রীতি ম্যাচ হলেও আসন্ন ইউরো চ্যাম্পিয়নশিপের প্রস্তুতি হিসেবেই ম্যাচ দুটিকে দেখছে ইংলিশরা।

ব্রাজিল ও বেলজিয়াম ম্যাচের জন্য ইংল্যান্ডের স্কোয়াড :

গোলরক্ষক : স্যাম জনস্টোন, জর্ডন পিকফোর্ড ও অ্যারন র‌্যামসডেল

ডিফেন্ডার : জেরার্ড ব্রাথওয়েট, বেন চিলওয়েল, লুইস ডাঙ্ক, জো গোমেজ, এজরি কোনসা, হ্যারি ম্যাগুয়ের, জন স্টোনস, কাইল ওয়াকার

মিডফিল্ডার : জুড বেলিংহ্যাম, কনর গ্যালাঘার, জর্ডন হ্যান্ডারসন, জেমস ম্যাডিসন ও ডেক্লান রাইস

ফরোয়ার্ড : জেরোড বোয়েন, ফিল ফোডেন, অ্যান্থনি গর্ডন, হ্যারি কেইন, কোল পালমার, মার্কাস রাশফোর্ড, বুকায়ো সাকা, ইভান টোনি ও ওলি ওয়াটকিন্স।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ইংল্যান্ডের সাবেক ক্রিকেটার ও ম্যাচ রেফারি সুব্বা রাও আর নেই
বাংলাদেশের বিশ্বকাপ স্কোয়াড চূড়ান্ত, বিমানের টিকিট পাচ্ছেন যারা 
ইরান নাকি ইসরায়েল, কে বেশি শক্তিশালী
শক্তিশালী ভূমিকম্পে কাঁপল পাপুয়া নিউগিনি
X
Fresh