• ঢাকা রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
logo

অভিষেক ম্যাচে লজ্জার রেকর্ড বাংলাদেশি পেসারের

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ১৪ মার্চ ২০২৪, ২০:২৮
ইমন
ছবি-সংগৃহীত

দক্ষিণ আফ্রিকার মাটিতে শেষ হওয়া অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে বল হতে দুর্দান্ত পারফরম্যান্স করে চমক দেখিয়েছিলেন ইকবাল হোসেন ইমন। এর ফলে প্রথমবারের মতো ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে (ডিপিএল) খেলার সুযোগ পেয়েছেন ইমন।

তবে স্বীকৃত ক্রিকেটে প্রথম ম্যাচটা ভালো হয়নি এই তরুণ পেসারের। নাম লিখিয়েছেন লজ্জার এক রেকর্ডে। লিস্ট ‘এ’ ক্রিকেটে বাংলাদেশের হয়ে এক ইনিংসে সবচেয়ে বেশি রান দেয়ার রেকর্ড গড়েছেন ১৭ বছর বয়সী এই পেসার।

বৃহস্পতিবার (১৪ মার্চ) ফতুল্লার খান সাহেব ওসমান আলি স্টেডিয়ামে গাজী টায়ার্স ক্রিকেট একাডেমির হয়ে আবাহনী লিমিটেডের বিপক্ষে ৯ ওভারে বল করে দিয়েছেন ১০৪ রান। যা বাংলাদেশি কোনো বোলারের সবচেয়ে বেশি রান দেয়ার রেকর্ড। যদিও ২টি উইকেট পেয়েছেন ইমন।

লিস্ট 'এ' ক্রিকেটে বাংলাদেশি বোলারদের মধ্যে এতদিন খরুচে বোলিংয়ের রেকর্ড ছিল শাহাদাত হোসেনের। ২০১১ সালে বাংলাদেশ 'এ' দলের হয়ে দক্ষিণ আফ্রিকা 'এ' দলের বিপক্ষে ১০ ওভারে ১০৪ রান দিয়েছিলেন এই পেসার। এক দশকেরও বেশি সময় পর এক ওভার কম বোলিং করেই শাহাদাতের রেকর্ড ছুঁলেন ইমন।

এই সংস্করণে এক ম্যাচে সবচেয়ে খরুচে বোলিংয়ে বিশ্ব রেকর্ডটি বাস ডে লেডের। গত বছর বিশ্বকাপে অস্ট্রেলিয়ার বিপক্ষে ১১৫ রান দেন নেদারল্যান্ডসের এই পেসার।

এদিন অভিষেক ম্যাচের শুরুটা দুর্দান্ত করেন ১৭ বছরের ইকবাল। নিজের প্রথম ওভারেই মোহাম্মদ নাঈম শেখকে ফিরিয়ে পান প্রথম উইকেটের স্বাদ। পরে ৭৩ রান করা মাহমুদুল হাসান জয়কেও ফেরান তরুণ এই পেসার।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সর্বোচ্চ তাপমাত্রার রেকর্ড হতে পারে যে ৬ জেলায়
৪৩ বছরের মধ্যে সবচেয়ে কম কালবৈশাখীর রেকর্ড
বাংলাদেশি সিনেমার মস্কো জয় 
আইপিএলের এক ম্যাচে যত রেকর্ড
X
Fresh