• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

রেকর্ড গড়ে নিউজিল্যান্ডের বর্ষসেরা রাচিন রবীন্দ্র

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ১৩ মার্চ ২০২৪, ২৩:৩৩
রাচিন রবীন্দ্র
ছবি-সংগৃহীত

ভারতের মাটিতে ওয়ানডে বিশ্বকাপে ব্যাট হাতে চমক দেখিয়েছিলেন কিউই তরুণ অলরাউন্ডার রাচিন রবীন্দ্র। এ ছাড়াও দ্বিপাক্ষিক সিরিজগুলোতেই বেশ ছন্দে ছিলেন তিনি। যার ফলে নিউজিল্যান্ড ক্রিকেট অ্যাওয়ার্ডসে বর্ষসেরা ক্রিকেটারের পুরস্কার জিতেছেন রাচিন।

নিউজিল্যান্ড ক্রিকেটে সর্বোচ্চ মর্যাদার পুরস্কারটি দেওয়া হয় বর্ষসেরা ক্রিকেটারকে। পুরুষদের ক্রিকেটে পুরস্কারটির নাম রাখা হয়েছে স্যার রিচার্ড হ্যাডলি মেডেল। নিউজিল্যান্ডে সর্বকনিষ্ঠ হিসেবে এই পদক জেতা প্রথম ক্রিকেটার এখন রবীন্দ্র।

আন্তর্জাতিক অঙ্গনে স্মরণীয় একটি বছর কাটিয়েছেন ২৪ বছর বয়সী রবীন্দ্র। ৬৪ গড়ে ৫৭৮ রান করেছেন। রয়েছেন তিনটি সেঞ্চুরি! দক্ষিণ আফ্রিকার বিপক্ষে প্রথম সিরিজ জিততেও ছিল তার ভূমিকা। বে ওভালে তার ক্যারিয়ারের প্রথম ডাবল সেঞ্চুরি এই সিরিজ জিততে অবদান রেখেছে।

এ ছাড়াও নিউজিল্যান্ডের পুরুষ ক্রিকেটারদের মধ্যে কেন উইলিয়ামসন জিতেছেন বর্ষসেরা টেস্ট ক্রিকেটারের পুরস্কার। ৫৬ গড় ও চার সেঞ্চুরিতে ৬ টেস্টে এ সময় সংগ্রহ করেছেন ৬১৯ রান। তাছাড়া ড্যারিল মিচেল বর্ষসেরা ওয়ানডে ক্রিকেটার ও মিচেল স্যান্টনার বর্ষসেরা টি-টোয়েন্টি ক্রিকেটারের খেতাব জিতেছেন।

অন্যদিকে নারীদের ক্রিকেটে দেওয়া হয় বর্ষসেরার ডেবি হকলি মেডেল। এটি জিতেছেন অ্যামেলিয়া কার। তাও আবার টানা দ্বিতীয় বছরের মতো! পাশাপাশি বর্ষসেরা ওয়ানডে, বর্ষসেরা টি-টোয়েন্টি এবং বর্ষসেরা সুপার স্ম্যাশ নারী ক্রিকেটারের পুরস্কারও জিতেছেন তিনি।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সর্বোচ্চ তাপমাত্রার রেকর্ড হতে পারে যে ৬ জেলায়
৪৩ বছরের মধ্যে সবচেয়ে কম কালবৈশাখীর রেকর্ড
আইপিএলের এক ম্যাচে যত রেকর্ড
ইডেনে রান উৎসব, রেকর্ডে ঠাসা ম্যাচে পাঞ্জাবের বিশ্বরেকর্ড
X
Fresh