• ঢাকা বুধবার, ১৫ মে ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

তামিমকে নিয়ে যে বার্তা অধিনায়ক শান্তর

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ১২ মার্চ ২০২৪, ১৬:১৮
শান্ত
ছবি-সংগৃহীত

টি-টোয়েন্টি শেষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে শ্রীলঙ্কার বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। বুধবার (১৩ মার্চ) থেকে অনুষ্ঠেয় এই সিরিজের জন্য ইতোমধ্যেই বন্দরনগরী চট্টগ্রামে পৌঁছেছে উভয় দল।

সফরকারীদের বিপক্ষে টি-টোয়েন্টিতে ইতিহাস গড়ার সুযোগ ছিল বাংলাদেশের। তবে ব্যাটারদের ব্যর্থতার দিনে সেই সুযোগ হাতছাড়া হয় টাইগারদের। এবার ওয়ানডে সিরিজ জয়ের লক্ষ্য নিয়েই মাঠে নামবে স্বাগতিকরা।

লঙ্কানদের বিপক্ষে ৫০ ওভারের ফরম্যাটের দলে আছেন তরুণ ওপেনার তানজিদ তামিম। বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) দশম আসরে ব্যাট হাতে দারুণ সময় কাটিয়েছেন তিনি। তাই সফরকারীদের বিপক্ষে সেরা একাদশে তাকে দেখা যাওয়ার সম্ভাবনাও বেশ। মঙ্গলবার (১২ মার্চ) ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে বিষয়টি খোলাসা করেছেন টাইগার অধিনায়ক নাজমুল হাসান শান্ত।

তামিম ইস্যুতে শান্তর ভাষ্য, সবারই সুযোগ রয়েছে। যে ১৫ জন দলে আছে, সবারই সুযোগ রয়েছে; আগামী কালকের ম্যাচ খেলার। আমরা কালকে হয়তো সিদ্ধান্ত নেব, কোন ১১ জন দলের জন্য ভালো হবে। রিয়াদ ভাই দলের সঙ্গে যুক্ত হয়েছেন। শেষ সিরিজটা ইনজুরির কারণে খেলতে পারেননি। এটা আমাদের জন্য ভালো দিক। কালকে সেরা ১১ জনই খেলবে।

সদ্য সমাপ্ত বিপিএলে খুলনা টাইগার্সের বিপক্ষে ঝোড়ো ব্যাটিংয়ে দুর্দান্ত শতক হাঁকান তরুণ এই ওপেনার। এ ছাড়া ঢাকার বিপক্ষে ৭০ ও ৪৯ এবং সিলেটের বিপক্ষে হাফ-সেঞ্চুরির দেখা পেয়েছেন এই প্রতিভাবান ব্যাটার।

তবে ৫০ ওভারের আন্তর্জাতিক ফরম্যাটে এখনও নিজেকে সেভাবে মেলে ধরা হয়নি তার। ১৪ ম্যাচে ১৩ গড়ে তার ব্যাট থেকে এসেছে মোটের ওপর ১৭৯ রান।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘তামিমের জাতীয় দলে ফেরা উচিত হবে না'
‘সাকিবকে ছোট করা মানে দেশ এবং জাতিকে ছোট করা’
শান্তিময় ক্যাম্পাস চেয়ে মৌন মানববন্ধনে কুবি শিক্ষকরা
যুক্তরাষ্ট্র সিরিজ দিয়ে বিশ্বকাপের সেরা প্রস্তুতি নিতে চান শান্ত
X
Fresh