• ঢাকা বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১
logo

হেনরির সাত উইকেটের পর দুর্দান্ত ব্যাটিংয়ে লিডে নিউজিল্যান্ড

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ০৯ মার্চ ২০২৪, ১২:৪৪
নিউজিল্যান্ড
ছবি-সংগৃহীত

অস্ট্রেলিয়ার বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজের শেষ ম্যাচের টস হেরে ব্যাটিংয়ে নেমে ১৬২ রান তুলতে পারে নিউজিল্যান্ড। জবাব দিতে নেমে ২৫৬ রানেই গুটিয়ে যায় অজিরা। এতে ৯৪ রানের লিড পায় তারা। ব্যাটিংয়ে নেমে দুই উইকেটে ১৩৪ রান তুলে দ্বিতীয় দিনের খেলা শেষ করেছে স্বাগতিকরা।

শনিবার (৯ মার্চ) দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি কিউইদের। ৫ বলে ১ রান করে আউট হন উইল ইয়ং। তবে অভিজ্ঞ উইলিয়ামসনকে সঙ্গে নিয়ে রান তুলতে থাকেন আরেক ওপেনার টম লাথাম।

১১০ বলে ফিফটি পূরণ করেন লাথাম। অপর প্রান্ত থেকে ১০৫ বলে ফিফটি তুলে নেন উইলিয়ামসনও। ৫১ রান করে এই ডান হাতি ব্যাটার আউট হলেও ৬৫ রানে অপরাজিত থেকে দিন শেষ করেছে নিউজিল্যান্ড। ৩৬ বলে ১১ রান করে তাকে সঙ্গ দেন রাচিন রবিন্দ্র।

এর আগে দিনের প্রথমে ব্যাটিংয়ে নেমে ভালো শুরু করে আগের দিন অপরাজিত থাকা মার্নাস লাবুশেনে (৪৫*) এবং নাথান লায়ন (১*)। ২৭ বলে ২০ রান করে লায়ন আউট হলেও ৯০ বলে ফিফটি তুলে নেন লাবুশেনে।

এদিন ব্যাট হাতে আলো ছড়াতে পারেনি মিচেল মার্শ। ৪ বলে শূন্য রানে ফেরেন তিনি। ২৪ বলে ১৪ রান করে তাকে সঙ্গ দেন অ্যালেক্স ক্যারি। ১৪৭ বলে ৯০ রান করে সেঞ্চুরি না পাওয়ার আক্ষেপ নিয়ে সাজঘরে ফেরেন লাবুশেনে।

শেষ দিকে জুটি গড়েন মিচেল স্টার্ক ও প্যাট কামিন্স। স্টার্ক ২৮ রান এবং কামিন্স ২৩ রানে আউট হলে ২৫৬ রানে আউট হয় অস্ট্রেলিয়া।

নিউজিল্যান্ডের হয়ে সর্বোচ্চ সাত উইকেট শিকার করেন ম্যাট হেনরি। এ ছাড়াও টিম সাউদি, বেন সেয়ার্স ও গ্লেন ফিলিপস একটি করে উইকেট নেন।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মোস্তাফিজের বিদায়ী ম্যাচে টস হেরে ব্যাটিংয়ে চেন্নাই
শ্রমিক নেতার বিরুদ্ধে টাকা আত্মসাতের অভিযোগ, সড়ক অবরোধ 
দুর্দান্ত ফিচারে এলো নতুন ই-স্কুটার, এক চার্জেই চলবে ১৩৬ কিলোমিটার
টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ
X
Fresh