• ঢাকা রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
logo

রোহিত ও গিলের সেঞ্চুরিতে ভর করে রান পাহাড়ে ভারত

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ০৮ মার্চ ২০২৪, ১৯:০০
ভারত
ছবি-সংগৃহীত

ধর্মশালা টেস্টে টস জিতে ব্যাটিংয়ে নেমে ২১৮ রানেই গুটিয়ে যায় ইংল্যান্ড। জবাব দিতে নেমে প্রথম ইনিংসে রানের পাহাড় গড়েছে ভারত। দ্বিতীয় দিন পুরো সময় ব্যাট করে আউট উইকেট হারিয়ে ৪৭৩ রান তুলেছে স্বাগতিকরা। এতে ২৫৫ রানের লিড নিয়ে দিন শেষ করেছে ভারত।

শুক্রবার (৮ মার্চ) দ্বিতীয় দিনে ব্যাটিংয়ে নামেন আগের দিন অপরাজিত থাকা রোহিত শর্মা (৫২*) এবং শুভমান গিল (২৬*)। দুজনের ব্যাটে ভর করে দুর্দান্ত শুরু পায় ভারত। সেই সঙ্গে সেঞ্চুরি তুলে নেন এই দুই ব্যাটারই।

১৫৪ বলে নিজের শত রানের কোটা পূরণ করেন ভারতীয় অধিনায়ক। অন্যদিকে শুভমান গিলের সেঞ্চুরি করতে লাগে ১৩৭ বল। এরপর পিচে বেশিক্ষণ থাকতে পারেনি দুজনের কেউই। ১০২ বলে রোহিত আউট হলে, ১১০ রান করে তাকে সঙ্গ দেন গিল।

এরপর সারফরাজ খানকে সঙ্গে নিয়ে রান তুলতে থাকেন দেবদূত পাদিক্কেল। ৫৫ বলে সারফরাজ এবং ৮৩ বলে ফিফটি তুলে নেন পাদিক্কেল। তবে সারফরাজ (৫৬) এবং পাদিক্কেল (৬৫) আউট হলে বিপাকে পড়ে স্বাগতিকরা। ছয় ও সাতে ব্যাট করতে এসে ১৫ রানের সমান ইনিংস খেলেন রবিন্দ্র জাদেজা ও ধ্রুব জুড়েল।

এদিন ব্যাট হাতে রান পাননি অশ্বিন। ৫ বলে শূন্য রান করে আউট হন তিনি। শেষ দিকে জুটি গড়েন কুলদ্বীপ যাদব এবং জাসপ্রিত বুমরাহ। কুলদ্বীপের ২৭ এবং বুমরাহর অপরাজিত ১৯ রানে ভর করে ৪৭৩ রানে দিন শেষ করেছে ভারত।

ইংল্যান্ডের হয়ে সর্বোচ্চ চার উইকেট শিকার করেন শোয়েব বাঁশির। এ ছাড়াও টম হার্টলি দুটি, জেমস অ্যান্ডারসন ও বেন স্টোকস একটি করে উইকেট নেন।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বাংলাদেশের ম্যাচসহ টিভিতে আজকের খেলা
‘বিয়ে না করানোয় মাকে কুপিয়ে হত্যা করেন ছেলে’
বিকেলে ভারতের বিপক্ষে মাঠে নামছে বাংলাদেশ
স্যামসন ও জুরেলের ব্যাটে ভর করে রাজস্থানের অষ্টম জয়
X
Fresh