• ঢাকা রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
logo

সহজ জয়ে কোয়ার্টার ফাইনালে ম্যানসিটি

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ০৭ মার্চ ২০২৪, ১৩:২৪
ম্যান সিটি
ছবি-সংগৃহীত

চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোর ম্যাচে প্রথম লেগে এফসি কোপেনহেগেনের মাঠে ৩-১ ব্যবধানে তাদের হারিয়ে কোয়াটার ফাইনালে এক পা দিয়ে রেখেছিল ম্যানচেস্টার সিটি। দ্বিতীয় লেগেও একই ব্যবধানে জয় পেয়েছে সিটিজেনরা।

বুধবার (৬ মার্চ) দিবাগত রাতে ঘরের মাঠ ইতিহাদ স্টেডিয়ামে দ্বিতীয় লেগে এফসি কোপেনহেগেনকে ৩-১ ব্যবধানে হারিয়েছে ম্যানচেস্টার সিটি। প্রথম দশ মিনিটের মধ্যেই জোড়া গোল, পরে আর্লিং ব্রট হলান্ডের আরও এক গোলে জয় নিশ্চিত করে বাকি কাজ সেরে ফেলে পেপ গার্দিওলার দল।

ম্যাচের পঞ্চম মিনিটেই এগিয়ে যায় সিটি। আলভারেসের কর্নারে বক্সে জটলার ভেতর থেকে দারুণ ভলিতে গোলটি করেন আকনজি। নবম মিনিটে আলভারেস নিজেই ব্যবধান দ্বিগুণ করেন। বলা যায়, আর্জেন্টাইন এই ফরোয়ার্ডকে গোল উপহার দেন কোপেনহেগেন গোলরক্ষক কামিল গ্রাবারা।

আলভারেসের কর্নারে রদ্রির হেড ক্রসবারে লাগার পর ঠিকমতো ক্লিয়ার করতে পারেনি সফরকারীরা। বাঁ দিকে বক্সের বাইরে বল পান আলভারেস। তার ডান পায়ের কোনাকুনি শট ছিল গোলরক্ষক বরাবর, কিন্তু গ্রাবারার হাত ফসকে বল জালে জড়ায়।

খেলার ধারার বিপরীতে দারুণ এক প্রতি-আক্রমণে ২৯তম মিনিটে ব্যবধান কমায় কোপেনহেগেন। এলিয়োনোসি মাঝমাঠ থেকে বল ধরে এগিয়ে বক্সে সতীর্থকে পাস দিয়ে তিনি নিজেও ভেতরে ঢুকে পড়েন। ফিরতি বল পেয়ে ডান পায়ের নিচু শটে গোলটি করেন নরওয়ের এই ফরোয়ার্ড।

আক্রমণে আধিপত্য ধরে রেখে প্রথমার্ধের যোগ করা সময়ে ব্যবধান আবার বাড়িয়ে নেয় সিটি। রদ্রির উঁচু করে বাড়ানো বল বক্সে দারুণভাবে নিয়ন্ত্রণে নেন হলান্ড। তার সামনে ছিল প্রতিপক্ষের দুই ডিফেন্ডার। একটু জায়গা বানিয়ে বাঁ পায়ের নিচু শটে ঠিকানা খুঁজে নেন নরওয়ের তারকা।

চ্যাম্পিয়ন্স লিগে ৩৭ ম্যাচে হলান্ডের গোল হলো ৪১টি। প্রতিযোগিতাটিতে সর্বোচ্চ গোলের তালিকায় সিটির সাবেক ফরোয়ার্ড সের্হিও আগুয়েরোর সঙ্গে যৌথভাবে ১৭তম স্থানে আছেন তিনি। অবশ্য আগুয়েরোর চেয়ে ৪২ ম্যাচ কম খেলেই তাকে ছুঁয়ে ফেললেন ২৩ বছর বয়সী এই ফরোয়ার্ড।

দ্বিতীয়ার্ধে অবশ্য খুব বেশি পরিষ্কার সুযোগ তৈরি করতে পারেনি সিটি। ৬৬তম মিনিটে কোপেনহেগেনের একটি শট ঠেকান এদেরসন। ৮৮তম মিনিটে হলান্ডকে তুলে নেন গার্দিওলা। শেষ সময়ে রিকো লুইসের একটি প্রচেষ্টা ক্রসবারে লাগায় ব্যবধান আর বাড়েনি। শেষ পর্যন্ত ৩-১ গোলের ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে সিটিজেনরা।


মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
যুবরাজের চোখে বিশ্বকাপের ৪ সেমিফাইনালিস্ট
খনন করা পুকুরের মাটিতে মিলল কালো পাথরের মূর্তি
স্যামসন ও জুরেলের ব্যাটে ভর করে রাজস্থানের অষ্টম জয়
মুম্বাইকে হারিয়ে দিল্লির পঞ্চম জয়
X
Fresh