• ঢাকা সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
logo

আইসিসির মাস সেরার দৌড়ে জয়সওয়াল

স্পোর্টস ডেস্ক, আরটিভি নিউজ

  ০৪ মার্চ ২০২৪, ১৬:১৩
যশস্বী জয়সওয়াল
ছবি-সংগৃহীত

ইংল্যান্ডের বিপক্ষে পরপর দুটি ডাবল সেঞ্চুরি করে পুরো বিশ্বকেই তাক লাগিয়ে দিয়েছিলেন যশস্বী জয়সওয়াল। যার ফলে আইসিসির ফেব্রুয়ারি মাসের সেরা ক্রিকেটারের তালিকায় জায়গা পেয়েছেন এই ভারতীয় তরুণ ওপেনার।

সোমবার (৪ মার্চ) নিজেদের অফিসিয়াল ওয়েবসাইটে ফেব্রুয়ারি মাসের সেরা ক্রিকেটারের তালিকা প্রকাশ করেছে আইসিসি। এই তালিকায় মোট তিনজন ক্রিকেটারকে রাখা হয়েছে। পরবর্তীতে একজনকে চূড়ান্ত মনোনয়ন দিয়ে মাসসেরা হিসেবে ঘোষণা করা হবে।

ভারত, শ্রীলঙ্কা ও নিউজিল্যান্ডের তিনজন টপঅর্ডার ব্যাটসম্যানকে নিয়ে এই তালিকা প্রকাশ করা হয়েছে। এই তালিকায় যশস্বী জয়সওয়াল ছাড়াও রয়েছেন নিউজিল্যান্ডের কেইন উইলিয়ামসন ও শ্রীলঙ্কার পাথুম নিশানকা।

ঘরের মাঠে ইংলিশদের বিপক্ষে জয়সওয়ালের প্রথম ডাবল সেঞ্চুরিটি ছিল বিশাখাপট্টমে। আর পরেরটি রাজকোটে। এমন পারফরম্যান্স দেখিয়ে আইসিসির ফেব্রুয়ারি মাসসেরা তালিকায় জায়গা করে নিয়েছেন তিনি।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে কিউইদের সাদা পোশাকে কেন্দ্রীয় ভূমিকায় ছিলেন উইলিয়ামসন। মাউন্ট মঙ্গানুইতে দুটি সেঞ্চুরি করে দলের জয়ে বড় ভূমিকা রেখেছিলেন তিনি। এরপরে সিরিজ জয়ের জন্য হ্যামিলটনে ১৩৩ রানের অনবদ্য এক ইনিংস খেলেছিলেন। তার এমন পারফরম্যান্সে মাসসেরার তালিকায় জায়গা করে নিয়েছেন।

এ ছাড়াও লঙ্কান ‘জাদুকর’ পাথুম নিশানকাও এই তালিকায় জায়গা পেয়েছে । আফগানিস্তানের বিপক্ষে ১৩৯ বলে ২১০ রানের অপরাজিত ইনিংস খেলে যে জাদু দেখিয়েছিলেন তিনি, সেটি দেশটির জার্সিতে কেউ কখনো করতে পারেনি।

অর্থাৎ ওয়ানডেতে নিশানকাই প্রথম ডাবল সেঞ্চুরিয়ান। এছাড়াও আফগানদের বিপক্ষে সিরিজের শেষ ম্যাচেও ২৫ বছর বয়সী এই তারকা সেঞ্চুরি করেছিলেন। তাতেই ভর করে মাসসেরা তালিকায় জায়গা হয়েছে।

মন্তব্য করুন

daraz
  • খেলা এর পাঠক প্রিয়
আরও পড়ুন
প্রথম বাংলাদেশি রেফারি হিসেবে মাসফিয়ার ইতিহাস
চলতি মাসে টানা ৫ বার কমলো স্বর্ণের দাম
২০ লাখ টাকার ডাকঘরে আইসক্রিম বিক্রি করছেন পোস্টমাস্টার
বোল্টকে নিমেষেই পরাজিত করবেন গেইল!
X
Fresh